অভাবের সংসারের কৃতী ছেলে, হতে চায় ইঞ্জিনিয়ার

Jun 02, 2017 07:16 PM IST | Updated on: Jun 02, 2017 07:16 PM IST

#বাঁকুড়া: অভাবের সংসারে সমস্ত প্রতিবন্ধকতাকে জয় করে মাধ্যমিকে সফল তন্ময় , নিজের ইঞ্জিনিয়ার হওয়ার পথে প্রধান বাধা আর্থিক সমস্যা ৷ অভাবের সংসার । বাবার একার রোজগারে প্রতিদিন নুন আনতে পান্তা ফুরোনোর মতো অবস্থা । তবুও কেবলমাত্র জেদ আর কঠোর অধ্যাবশায়কে সম্বল করে মাধ্যমিকে সফল হয়েছে তন্ময় । নিজেকে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে এখনো বহু পথ চলা বাকি ।

আগামি দিনে নিজের স্বপ্ন ইঞ্জিনিয়ার হওয়ার ক্ষেত্রে প্রধান বাধা পরিবারের আর্থিক সমস্যা । বাঁকুড়া এক নম্বর ব্লকের ভগবানপুর গ্রামে এক ছেলে ও এক মেয়েকে নিয়ে চার জনের সংসার ধীবর বাগ এর । ছেলে মেয়ের মধ্যে তন্ময়ই বড় । ছোট থেকেই মেধাবী তন্ময়কে নিয়ে কম স্বপ্ন নেই পরিবার । আঁধারথোল হাইস্কুলের মেধাবী এই ছাত্রের পাশে দাঁড়িয়েছিলেন স্কুলের শিক্ষকরা । আশাপাশের মানুষের সাহায্যও মিলেছে সাধ্যমতো । কথা রেখেছে তন্ময়ও । অর্থাভাবে বেশি টিউশানি জোটেনি ।

অভাবের সংসারের কৃতী ছেলে, হতে চায় ইঞ্জিনিয়ার

একটি মাত্র টিউশানি পড়ে মাধ্যমিকে তাক লাগানো ফল করেছে তন্ময় । ৭০০ র মধ্যে মিলেছে ৬১২ নম্বর । ইচ্ছে সায়েন্স নিয়ে পড়ে আগামি দিনে ইঞ্জিনিয়ার হয়ে ওঠার । কিন্তু এক্ষেত্রেও বাধা সেই পরিবারের অভাব । অন্যান্য সহপাঠীরা যেখানে মাধ্যমিক পরীক্ষার পর থেকেই প্রতিটি বিষয়ে টিউশানি পড়তে শুরু করেছে সেখানে তন্ময় এখনো অর্থাভাবে সব বই এর জোগাড় করে উঠতে পারেনি । জোটেনি সব বিষয়ের টিউশানিও । এই অবস্থায় কি আদৌ পুরণ হবে তন্ময় এর ইঞ্জিনিয়ার হয়ে ওঠার ইচ্ছেটুকু । পরিবারের আশা কেউ না কেউ তাঁদের পাশে দাঁড়িয়ে এই দরিদ্র মেধাবী তন্ময়কে পৌঁছে দেবে তার স্বপ্নের ইঞ্জিনিয়ার হয়ে ওঠার দোরগোড়ায় ।

RELATED STORIES

RECOMMENDED STORIES