পরিত্যক্ত বাড়িতে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার তৃণমূলের নেতা

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 21, 2017 06:46 PM IST
পরিত্যক্ত বাড়িতে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার তৃণমূলের নেতা
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 21, 2017 06:46 PM IST

#বাঁকুড়া: গত ১০ ফেব্রুয়ারি ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছিল বাঁকুড়ার পাত্রসায়ের থানার আলিপুর গ্রাম । পরে পুলিশ জানতে পারে গ্রামের একটি পরিত্যক্ত বাড়িতে বোমা তৈরির সময় অসাবধানতার কারণে এই বিস্ফোরণ হয় । বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে একজনের । আহত হয় আরও দু’জন । তদন্তে নেমে ঘটনার দশ দিন পর গ্রেফতার করা হল তৃণমূলের অঞ্চল সভাপতি গোলাম মুস্তাফা তরফদারকে । স্থানীয় সূত্রে খবর ওই অঞ্চল সভাপতির প্রত্যক্ষ মদতে গোষ্ঠী সংঘর্ষের প্রস্তুতি হিসেবে বাড়িটিতে বোমা বাঁধা হচ্ছিল ।

শাসক দলের গোষ্ঠী সংঘর্ষে বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত বাঁকুড়ার পাত্রসায়ের থানা এলাকা । সম্প্রতি শাসক দলের স্নেহেশ মুখোপাধ্যায় গোষ্ঠীর সঙ্গে স্থানীয় বাবলু সিং গোষ্ঠীর বিরোধ চরম আকার নেয় । দুই গোষ্ঠীর মধ্যে শুরু হয় এলাকা দখলের লড়াই । এর মধ্যে গত ১০ ফেব্রুয়ারি আলিপুর গ্রামে দুপুর বেলায় প্রবল বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা । দেখা যায় বিস্ফোরণটি হয়েছে স্থানীয় একটি পরিত্যক্ত দোতলা বাড়িতে ।

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বাড়ির ছাদ পুরো উড়ে যায় । বাড়ির একদিকের পাকা দেওয়ালও ভেঙ্গে পড়ে । স্থানীয় সূত্রে জানা যায় বিস্ফোরণের পরেই ওই বাড়ি থেকে তিন জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে অন্যত্র নিয়ে চলে যায় একদল লোক । পরে জানা যায় ওই তিনজনের মধ্যে জয়নাল শেখ নামে একজনের মৃত্যু হয়েছে ।

ঘটনার দিনই তদন্তে গিয়ে পরিত্যক্ত ওই বাড়ি থেকে ১৮টি তাজা বোমা উদ্ধার করে পুলিশ । এরপর থেকে লাগাতার তদন্ত চালিয়ে শেষ পর্যন্ত সোমবার রাতে ঘটনার সঙ্গে প্রত্যক্ষ ভাবে যুক্ত থাকার অভিযোগে শাসক দলের স্থানীয় অঞ্চল সভাপতি গোলাম মুস্তাফা তরফদারকে গ্রেফতার করে পাত্রসায়ের থানার পুলিশ । আজ তাকে বিষ্ণুপুর মহকুমা আদালতে তোলা হয় ।

First published: 06:46:49 PM Feb 21, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर