বর্ষায় বৃষ্টির হাত থেকে বাঁচতে দুর্গাপুরে দেদার বিক্রি হচ্ছে 'বাইক ছাতা '

Jul 04, 2017 07:01 PM IST | Updated on: Jul 07, 2017 04:31 PM IST

#দুর্গাপুর: বর্ষায় একটানা বৃষ্টিতে ভেজার হাত থেকে শুধু নয়, গ্রীষ্মের প্রখর তাপেও বাইক আরোহীদের রক্ষা করতে দুর্গাপুরে এখন দেদার বিক্রি হচ্ছে ''বাইক আমব্রেলা '' ।

এতদিন পর্যন্ত চেনা ছবি ছিল বর্ষায় বৃষ্টি নামতেই বাইক আরোহীরা বাইক থামিয়ে রাস্তার পাশে হয় কোনও ছাউনির নীচে বা গাছের নীচে ভেজার হাত থেকে রক্ষা পেতে দাঁড়িয়ে অপেক্ষা করছেন বৃষ্টি থামার । শুধু বৃষ্টিতেই নয়, গ্রীষ্মের প্রখর রোদ বা শীতের কনকনে বাতাস বুকে নিয়ে বাইক আরোহীদের গাড়ি নিয়ে পথে ছুটতে দেখা যেত ।

দক্ষিণ ভারত থেকে দুর্গাপুরে হঠাৎ আগমন এই বাইক ছাতার । ৯৯৯ টাকা দামের এই ছাতা বাইকের হেডলাইট-এর পাশ থেকে সিটের পিছন পর্যন্ত লাগানো একটি প্লাস্টিকের ছাতা । যে ছাতা ৫০ কিলোমিটার বেগেও বাইক চললে কিছু হবে না । বাইক চালক এবং তার পিছনে থাকা আরোহীর মাথায় ঢাকা থাকবে এই ছাতা । তবে পাশের দু’দিক ফাঁকাই থাকছে । কারণ প্রবল বাতাস বা বৃষ্টির জল বাইক চালানোর সময় সামনে থেকেই শারীরকে ভেজায় ।

ভাঙে না এমন প্লাস্টিকের দুটি সরু রডের উপরে থাকছে এই ছাতা । শশিভূষণ কোনার নামে এই বাইক ছাতা বিক্রেতা দুর্গাপুরের ভিড়িঙ্গি মোড়ে প্রতিদিন প্রচুর ছাতা বিক্রি করছেন । তিনি জানালেন ''খুব ভাল বিক্রি হচ্ছে । এই ছাতা দারুন কাজের । শুধু বর্ষায় নয়, সব ঋতুতে কিছু সমস্যা হয় বাইক চালাতে । তাই এই বাইক আমব্রেলার প্রতি আগ্রহ বাড়ছে বাইক আরোহীদের । ''

বাইক আরোহীরা আবার এটাকে নতুন ফ্যাশন বলেও মনে করছেন । সব মিলিয়ে তাই এখন দুর্গাপুরে খুব জনপ্রিয় এই বাইক ছাতা । এবার বর্ষায় যেভাবে বৃষ্টি হচ্ছে তাতে এই বাইক ছাতা দারুণভাবে কাজে লাগছে বৃষ্টির হাত থেকে বাইক আরোহীদের রক্ষা করতে, এমনই মত শহরবাসীদের ৷

RELATED STORIES

RECOMMENDED STORIES