জেলা প্রশাসনের উদ্যোগে বাঁকুড়ায় ধূমপান বিরোধী অভিযান

Jan 18, 2017 09:55 AM IST | Updated on: Jan 18, 2017 09:55 AM IST

# বাঁকুড়া: ধূমপান বিরোধী বাঁকুড়া গঠন করার ডাক আগেই দিয়েছিল বাঁকুড়া জেলা প্রশাসন । গত কয়েক দিন ধরে লাগাতার তামাকজাত সামগ্রীর বিক্রি ও ব্যবহার বন্ধ করার জন্য প্রচার অভিযানও চালানো হয় । এবার তামাকজাত সামগ্রী বিক্রি ও ব্যবহার বন্ধ করতে রীতিমত কোমর বেঁধে নামল জেলা প্রশাসন ।

মঙ্গলবার থেকে বাঁকুড়া শহরে তামাক বিরোধী অভিযানে নামে বাঁকুড়া জেলা প্রশাসন । এদিন বাঁকুড়ার অতিরিক্ত জেলাশাসক নবকুমার বর্মণের নেতৃত্বে একদল সরকারি আধিকারিক জেলা শাসকের দফতর ও আদালত চত্বরে থাকা তামাক জাত সামগ্রীর বেশ কয়েকটি দোকানে হানা দিয়ে তামাক জাত সামগ্রী বিক্রি বন্ধ করার নির্দেশ দেন ।

জেলা প্রশাসনের উদ্যোগে বাঁকুড়ায় ধূমপান বিরোধী অভিযান

আগামী কাল থেকে কোনও সরকারি দফতর , হাসপাতাল  ও স্কুল কলেজের সামনে তামাক জাত সামগ্রী বিক্রি করলে তাঁদের বিরুদ্ধে আর্থিক জরিমানা করার কথা ঘোষণা করা হয় । প্রকাশ্যে ও জনবহুল স্থানে ধূমপান করলেও এই জরিমানা ধার্য করা হবে বলে জানিয়েছে বাঁকুড়া জেলা প্রশাসন । প্রশাসনের এই নির্দেশিকা বলবৎ করতে বুধবার থেকেই জেলার সর্বত্র পুলিশ ও সরকারি আধিকারিকরা বিশেষ অভিযান শুরু করবেন বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে । প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বহু মানুষ ।

RELATED STORIES

RECOMMENDED STORIES