বকেয়া বেতনের আশায় দিন গুণছে অ্যালকেমিস্ট কর্মীরা

Elina Datta | News18 Bangla
Updated:Mar 28, 2017 05:35 PM IST
বকেয়া বেতনের আশায় দিন গুণছে অ্যালকেমিস্ট কর্মীরা
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Mar 28, 2017 05:35 PM IST

#দুর্গাপুর: গত ১৩ মাস ধরে কেডি সিংয়ের মালিকাধীন দুর্গাপুরের ইপিআইপি প্লটে অ্যালকেমিস্ট টেবিল এগ ইউনিটের ৫৫ জন কর্মী বেতন পাচ্ছেন না ৷  অসহায় কর্মীরা বকেয়া বেতনের অপেক্ষায় দিন গুনছে  ।

সারদা কান্ড প্রকাশ্যে আসতেই ২০১২ সালে পরিকল্পিত উপায়ে উত্পাদন বন্ধ করে দেয় অ্যালকেমিস্ট কর্তৃপক্ষ । উত্পাদন বন্ধ করলেও শ্রমিকদের বেতন দেওয়া হচ্ছিল । কিন্তু গত ১৩ মাস ধরে বন্ধে ৫৫ জন কর্মীর বেতন ।

মহকুমা শাসক, ব্লক উন্নয়ন আধিকারিক ও লেবার কমিশনারকে জানিয়েও কোন ফল পায়নি কর্মীরা । ২০০৩ সালে অ্যালকেমিস্টের দুর্গাপুর ইউনিটের উদ্বোধন করেছিলেন মন্ত্রী আনিসুর রহমান । প্রত্যেকদিন প্রায় ১ লক্ষ ডিম উত্পাদন হত এই ইউনিট থেকে । চিটফান্ড কোম্পানির সংস্থা বলেই হয়তো পরিকল্পিত ভাবে ইউনিটটি বন্ধ করে দিতে চাইছে কর্তৃপক্ষ আশঙ্কা শ্রমিকদের ।

অন্যদিকে, কে ডি সিংয়ের সম্পত্তির হিসেব শুরু করেছে ডিরেক্টরেট অফ ইকনমিক অফেন্স উইং। সম্পত্তি বাজেয়াপ্তের উদ্যোগ। গড়ফা থানায় অ্যালকেমিস্টের বিরুদ্ধে অভিযোগ করেন, কয়েকজন আমানতকারী। সেই অভিযোগের প্রেক্ষিতেই শুরু তদন্ত । গড়ফা এলাকায় অ্যালকেমিস্টের সম্পত্তি চিহ্নিতকরণ শুরু হয়েছে। সম্পত্তি চিহ্নিত করে বাজেয়াপ্তের আবেদন জানানো হবে আলিপুর আদালতে ৷

First published: 05:33:41 PM Mar 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर