শিক্ষক সংগঠনের নির্বাচনের মনোনয়ন পত্র তোলাকে কেন্দ্র করে উত্তেজনা

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:May 22, 2017 07:04 PM IST
শিক্ষক সংগঠনের নির্বাচনের মনোনয়ন পত্র তোলাকে কেন্দ্র করে উত্তেজনা
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:May 22, 2017 07:04 PM IST

#দিনাজপুর: উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের রায়কলোনিতে প্রাইমারী টিচার্স এমপ্লয়িজ ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের শিক্ষক সংগঠনের নির্বাচনের মনোনয়ন পত্র তোলাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, সোমবার দুপুরে কালিয়াগঞ্জ কো-অপারেটিভ সোসাইটির দফতরে সিপিএম মনোনয়ন পত্র তুলতে গেলে তৃনমূলের দুষ্কৃতীরা তাদের উপর লাঠি-সহ আগ্নেয়াস্ত্র নিয়ে বামপন্থী শিক্ষকদের উপরে হামলা চালায় বলে অভিযোগ।

প্রানের ভয়ে তারা পালিয়ে আসে কো-অপারেটিভ দফতর থেকে। বামপন্থী শিক্ষক সংগঠনের অভিযোগ,  পুলিশ এক প্রকার তৃনমূলের হয়ে কাজ করছিল। তৃনমূলের দুষ্কৃতীরা তাদের উপরে হামলা চালানোর প্রতিবাদের রাজ্য সড়ক অবরোধ করে প্রায় ঘণ্টা খানেক বিক্ষোভ দেখায় তারা। রাস্তা অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কালিয়াগঞ্জ থানার পুলিশ। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয় বামপ্রন্থী শিক্ষক সংগঠনের সদস্যরা। মনোনয়ন তুলতে দেবার দাবিতে পুলিশের কাছে লিখিত দাবি জানানো হয়।

উল্লেখ্য, ৬ আসন বিশিষ্ট কালিয়াগঞ্জ রায়কলোনী অবস্থিত থানা প্রাইমারী টিচার্স এমপ্লয়িজ ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের নির্বাচনের  জন্য ২২ ও ২৩ মে এই দুই দিন মনোনয়ন পত্র তোলার দিন ধার্য করা হয়। আগামী ১১ জুন নির্বাচন। কো-আপারেটিভ সোসাইটির লিমিটেডের স্থাপনের পর থেকে বামপন্থীদের দখলেই রয়েছে। এবারে প্রথম নির্বাচনে তৃনমূলের শিক্ষক সংগঠন লড়ছে।

First published: 07:04:47 PM May 22, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर