কলেজে ভর্তি প্রক্রিয়া শেষ, তবুও আরও ছাত্র ভর্তির দাবিতে TMC ছাত্র পরিষদের ঘেরাও

Elina Datta | News18 Bangla
Updated:Aug 04, 2017 07:14 PM IST
কলেজে ভর্তি প্রক্রিয়া শেষ, তবুও আরও ছাত্র ভর্তির দাবিতে TMC ছাত্র পরিষদের ঘেরাও
File Picture
Elina Datta | News18 Bangla
Updated:Aug 04, 2017 07:14 PM IST

#মগরা: কলেজে ভর্তি প্রক্রিয়া শেষ হয়ে গেছে গত ২৭ শে জুলাই। তবু ছাত্র ভর্তির দাবীতে কলেজ অধ্যক্ষকে রাত ভোর ঘেরাও করে রাখল তৃনমূল ছাত্র পরিষদ। ঘটনাটি ঘটেছে মগরা শ্রী গোপাল ব্যানার্জী কলেজে ।

তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে দাবী করা হয়, কলা বিভাগে ১০৯ জন ছাত্রকে ভর্তি নিতে হবে। ইতিমধ্যেই শেষ ভর্তি প্রক্রিয়া ৷ তা হলে এখন কিভাবে সম্ভব ভর্তি?

ছাত্রদের দাবী, তারা বর্ধমান বিশ্ব বিদ্যালয় থেকে জেনেছে ভর্তি সম্ভব।যদি অধ্যক্ষ চিঠি দিয়ে জানান, কলেজে বাণিজ্য বিভাগে ছাত্র কম ভর্তি হওয়ায় সেখানে আসন ফাঁকা রয়েছে। কিন্তু বাস্তবে কলা বিভাগে আর আসন নেই। এমতাবস্থায় ছাত্রদের দাবীমতো বিশ্ববিদ্যালয়কে চিঠি দেন অধ্যক্ষ। তবে সেই চিঠির কোনও জবাব আসেনি বলে দাবী করেছেন অধ্যক্ষ সুব্রত মন্ডলের।

অন্যদিকে ছাত্রদের বক্তব্য হল, অধ্যক্ষ বাণিজ্য বিভাগে ছাত্র ভর্তি চেয়ে চিঠি দিয়েছেন, যেখানে কলা বিভাগে ভর্তি হতে চায় পড়ুয়ারা।

বৃহস্পতিবার বিকাল থেকে তৃণমূল ছাত্র পরিষদ অধ্যক্ষকে ঘরে আটকে রেখে বিক্ষোভ শুরু করে।অধ্যক্ষ অভিযোগ করেন, প্রশাসনকে জানালেও তাকে উদ্ধার করা হয়নি। পরে অবশ্য মগরা থানার পুলিশ বিক্ষোভরত ছাত্রদের হটিয়ে রাত একটায় অধ্যক্ষকে কলেজ থেকে বের করে নিয়ে যায়।

শিক্ষামন্ত্রী যখন বার বার বলছেন, কলেজে এই ধরনের ঘেরাও আন্দোলন বরদাস্ত করা হবে না। তখন শাসক দলের ছাত্র সংগঠনের এহেন আচরণ কলেজে শিক্ষার পরিবেশ নিয়ে প্রশ্ন তুলে দেয়।

First published: 07:14:53 PM Aug 04, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर