সাইবার ক্যাফে থেকেই মিলছে আধার কার্ড, দরকার ৩০০ টাকা !

Elina Datta | News18 Bangla
Updated:Jan 19, 2017 07:32 PM IST
সাইবার ক্যাফে থেকেই মিলছে আধার কার্ড, দরকার ৩০০ টাকা !
picture for repesentation only
Elina Datta | News18 Bangla
Updated:Jan 19, 2017 07:32 PM IST

#দুর্গাপুর: দুর্গাপুরের মহকুমা শাসকের দফতরের সামনেই সাইবার ক্যাফে থেকে তিনশো টাকা দিলেই মিলছে আধার কার্ড ।

আধার কার্ড না থাকলে মিলবে না রান্নার গ্যাসের ভর্তুকি, নতুন ব্যাঙ্ক এ্যাকাউন্ট করতেও লাগছে আধার কার্ড । সরকারি ও বেসরকারি দফতরের কর্মীদের আধার কার্ডের জন্য চাপ দিচ্ছে কর্তৃপক্ষ । তাই টাকা খরচ করে আধার কার্ড করতেও রাজি অনেকেই । সুপ্রিম কোর্ট আধার কার্ড বাধ্যতামূলক নয় বলার পরও কেন্দ্র সরকার আধার কার্ড নিয়ে নিজেদের সিদ্ধান্তে অনড় । তাই পরিস্থিতির সুবিধা নিতে একদল অসাধু লোক টাকার বিনিময়ে আধার কার্ড তৈরীর সেন্টার খুলে বসেছে ।

দুর্গাপুরের মহকুমা শাসকের দফতরের সামনেই সাইবার ক্যাফে থেকে তিনশো টাকার বিনিময়ে তৈরী হচ্ছে আধার কার্ড । খবর পেয়ে সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা সাইবার ক্যাফেতে পৌঁছালে টাকার বিনিময়ে আধার কার্ড তৈরী হচ্ছে অস্বীকার করে সাইবার ক্যাফের মালিক মমিন চৌধুরি । কিন্তুু আধার কার্ড তৈরী করাতে আসা বেসরকারি হাসপাতালের নার্স মালা দাস জানান তিনি বাধ্য হয়ে টাকার বিনিময়ে আধার কার্ড তৈরী করাতে এসেছেন ।

তারপর সাইবার ক্যাফের মালিক মমিন চৌধুরিও স্বীকার করে নেন যে কার্ড প্রিন্ট করতে তিনশো করে টাকা নেওয়া হচ্ছে, তবে কাউকে জোর করা হচ্ছে না । যারা ইচ্ছুক তাদের কার্ড করে দেওয়া হচ্ছে টাকার বিনিময়ে ।

এরপর খবর পেয়ে ঘটনাস্থলে যান ডেপুটি ম্যাজিস্টেট মধুমিতা মুখোপাধ্যায় ও দুর্গাপুর থানার পুলিশ । সাইবার ক্যাফের মালিক মমিন চৌধুরিকে জিজ্ঞাসাবাদ করে সন্তুুষ্ট না হয়ে মহকুমা শাসকের দফতরে নিয়ে যায় । তদন্ত করে দেখা হচ্ছে আধার কার্ড তৈরীর বৈধ অনুমতি আছে কি না ও কেন টাকার বিনিময়ে আধার কার্ড তৈরী করছে তারা ।

First published: 07:32:58 PM Jan 19, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर