সুজিত মন্ডলের ছবিতে ঋতুপর্ণা-সৌমিত্র

May 24, 2017 04:52 PM IST | Updated on: May 24, 2017 04:52 PM IST

#কলকাতা: সাহিত‍্যধর্মী ছবির এক আলাদা দর্শক রয়েছে। শহরের মাল্টিপ্লেক্স বা মফস্বলের সিঙ্গেল স্ক্রিন এই ছবির দর্শক সর্বত্র। আর সেই দর্শককে মাথায় রেখেই প্রফুল্ল রায়ের উপন‍্যাস ‘অন্ন্বেষণ’ নিয়ে ছবি বানাচ্ছেন কমার্শিয়াল ছবির পরিচালক সুজিত মন্ডল। অভিনয়ে সৌমিত্র চট্টোপাধ‍্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রিয়াঙ্কা সরকার। উত্তর কলকাতার অলি গলিতে চলছে ছবির শুটিং।

সাত পাকে বাঁধা বা রোমিও’র মতন ছবি করে মেনস্ট্রিম কমার্শিয়াল ছবির জগতে সাফল‍্য পাওয়া পরিচালক সুজিত মন্ডল আবার ফিরছেন বড়পর্দায়, তবে এবারের ছবির ফ্লেভার একেবারে আলাদা। প্রফুল্ল রায়ের প্রায় ৩০বছর আগে লেখা উপন‍্যাস, ‘অন্ন্বেষণ’ নিয়ে তৈরি করছেন ছবি।

সুজিত মন্ডলের ছবিতে ঋতুপর্ণা-সৌমিত্র

ছবিতে মূল চরিত্র রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। নায়িকা হিসাবে তিনি বরাবরই সাহিত‍্যধর্মী ছবি করতে পছন্দ করেন। ফলে পরিচালক সুজিত মন্ডল এই ছবির কনসেপ্ট নিয়ে আসতেই তিনি রাজি হয়ে যান চরিত্রটি করতে। শুধু অভিনয়ই নয়, ছবির প্রযোজকও তিনি।

ছবিতে অপর একটি গুরুত্বপূর্ণ চরিত্র রয়েছেন প্রিয়াঙ্কা সরকার। অন‍্য ধরনের কাজ করছেন তিনি আজকাল, তবে এই ছবির মেকিং একেবারে অন‍্য বলে, কাজ করার আলাদা মজা বলে জানালেন তিনি।

ছবির শুটিং চলছে উত্তর কলকাতার শ্যামপুকুর অঞ্চলের বস্তিতে। ছবিতে আরও বিভিন্ন চরিত্রে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ‍্যায়, অঞ্জনা বসু সহ অনেককে। ছবি ‘অন্ন্বেষণ’ মুক্তি পাবে পুজোর সময়।

RELATED STORIES

RECOMMENDED STORIES