যুবভারতীতে হাইভোল্টেজ সেমিফাইনাল-ফাইনালের জন্য নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 25, 2017 04:00 PM IST
যুবভারতীতে হাইভোল্টেজ সেমিফাইনাল-ফাইনালের জন্য নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার !
Saltlake Stadium
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 25, 2017 04:00 PM IST

#কলকাতা: ফাইনালের আগে ফাইনাল মহড়া। হাইভোল্টেজ ম্যাচে, যুবভারতীতে হাইভোল্টেজ নিরাপত্তা। পাউচ ঠেকাতে স্টুয়ার্টের হাতিয়ার এবার বডি ক্যামেরা। এই ক্যামেরাই চিহ্নিত করবে দোষীদের। আজ বিধাননগরের ডিসি সদর সন্তোষ পাণ্ডে জানিয়েছেন, ব্রাজিল-ইংল্যান্ড ম্যাচে স্টেডিয়াম জুড়ে বসানো হচ্ছে ৪০০ সিসিটিভি।

জলের পাউচ নিয়ে গ্যালারিতে ঢোকা যাবে না ৷ ব্রাজিল-ইংল্যান্ড ম্যাচে সিদ্ধান্ত প্রশাসনের ৷ গ্যালারির বাইরে জল পান করতে হবে দর্শকদের ৷ নির্দিষ্ট জায়গায় ফেলতে হবে সেই পাউচ ৷ তারপরেই গ্যালারিতে ঢোকা যাবে ৷

৮ অক্টোবর, কলকাতায় যুব বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই যুবভারতীকে দুর্গে পরিণত করেছেন প্রশাসন। নিষিদ্ধ করা হয়েছে ব্যাগ-ছাতা থেকে আরও অনেক কিছু। তবুও নিরাপত্তার ফাঁক গলে গত রবিবার ব্রাজিল-জার্মানি ম্যাচে জলের পাউচ পড়েছে মাঠে। জার্মানির বিরুদ্ধে গোলের পর ব্রাজিল সেলিব্রেশনের সময় জলের পাউচ মাঠে উড়ে আসে। যা খানিকটা হলেও বিধাননগর পুলিশের কপালের ভাঁজকে পুরু করেছে। তাই বুধবার হাইভোল্টেজ ব্রাজিল-ইংল্যান্ড সেমিফাইনালে প্রশাসন নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে ৷

স্টেডিয়ামের মধ্যে জলের পাউচ ঠেকাতে স্টেডিয়ামের মধ্যে নিরাপত্তার দায়িত্বে স্টুয়ার্টের দেওয়া হবে ২৪টি বডি ক্যামেরা। মোট ১২টি ব্লকে দুটি করে এই ক্যামেরা দেওয়া হবে। ২৮ তারিখ মেগা ফাইনালের আগে বুধবারই ড্রেস রিহার্সাল দিতে চায় প্রশাসন। তবে ব্রাজিল-ইংল্যান্ড ম্যাচে ফোর্সের সংখ্যায় তেমন কোনও হেরফের হচ্ছে না। অফিস টাইমের জন্য ম্যাচের আগে ও পরে কিছু রুটের বদল করা হচ্ছে। স্টেডিয়ামে বসানো হচ্ছে ৪০০ সিসিটিভি। ফাইনালের জন্য বরাদ্দ আরও ২৫০টি।

মোট কথায় পাউচ কাণ্ডের পর আর কোনও ঝুঁকি নয়। দু্র্গের যুবভারতী শেষ পর্যন্ত মারাকানা হবে না কী ওয়েম্বলি, তা জানা যাবে বুধবার ৯০ মিনিট পরেই।

First published: 02:31:31 PM Oct 25, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर