স্কুলের ঘর জবরদখল, খোলা আকাশের নীচেই চলছে ক্লাস

Elina Datta | News18 Bangla
Updated:Nov 14, 2017 03:53 PM IST
স্কুলের ঘর জবরদখল, খোলা আকাশের নীচেই চলছে ক্লাস
নিজস্ব চিত্র
Elina Datta | News18 Bangla
Updated:Nov 14, 2017 03:53 PM IST

#কলকাতা: স্কুলের পাকা ঘর আছে। ক্লাসঘরও আছে। তবুও খোলা আকাশের নীচেই চলছে পঠনপাঠন। হাওড়ার উলুবেড়িয়ার কাঁটাবেড়িয়া মধ্যপাড়া শ্রীনিবাস প্রাথমিক বিদ্যালয়ের ঘরগুলিতে ঘাঁটি গেড়েছেন নির্মল বাংলার কাজে আসা শ্রমিকরা। অভিযোগ, তিনমাস ধরে ঘর ছাড়ার কথা বললেও লাভ হয়নি। উল্টে জুটেছে হুমকি।

উলুবেড়িয়ার কাঁটাবেড়িয়ায় নির্মল বাংলা প্রকল্পের কাজ চলছিল। নদিয়া জেলা থেকে মাস তিনেক আগে এলাকায় এসেছিলেন তিরিশ জন শ্রমিক। একমাসের জন্য স্থানীয় মধ্যপাড়া শ্রীনিবাস প্রাথমিক বিদ্যালয়ে রাতে থাকার অনুমতি দিয়েছিল পঞ্চায়েত। অভিযোগ, কাজ শেষ হয়ে গেলেও স্কুলের ঘরগুলি ছেড়ে নড়ছেন না শ্রমিকরা। ঘরগুলিতে তালা দিয়ে দেওয়ায় ছাত্রছাত্রীদের স্কুলের বাইরেই ক্লাস করতে হচ্ছে।

খোলা আকাশের নীচে এভাবে ক্লাস চলায় ছাত্রছাত্রীদের সঙ্গে সমস্যায় পড়েছেন শিক্ষক-শিক্ষিকারাও। সামনেই পরীক্ষা থাকায় চিন্তায় পড়েছেন সকলেই।

স্কুলের শিক্ষিকাদের আরও অভিযোগ, ঘর ছাড়ার কথা বললে হুমকি দিচ্ছেন শ্রমিকরা। স্কুল কর্তৃপক্ষের অভিযোগ, বিডিও ও বিদ্যালয় পরিদর্শককে জানানো হলেও সমস্যার সমাধান হয়নি। যদিও পরে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে প্রশাসন। ঘরগুলি দখলমুক্ত হওয়ার অপেক্ষায় খুদে পড়ুয়া ও শিক্ষক-শিক্ষিকারা।

First published: 03:53:31 PM Nov 14, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर