পন্নিরসেলভমের ইস্তফা, মঙ্গলবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন ‘চিনাম্মা’ শশীকলা

Elina Datta | News18 Bangla
Updated:Feb 06, 2017 07:51 PM IST
পন্নিরসেলভমের ইস্তফা, মঙ্গলবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন ‘চিনাম্মা’ শশীকলা
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Feb 06, 2017 07:51 PM IST

#চেন্নাই: তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন পন্নিরসেলভম। সোমবার রাজ্যপাল বিদ্যাসাগর রাও তাঁর ইস্তফা মঞ্জুর করেন। তামিলনাড়ুর পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন শশীকলা নটরাজন। নতুন মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ পর্যন্ত পন্নিরসেলভমকে কাজ চালানোর নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। কাল রাত নটায় শপথ নেবেন শশীকলা।

তামিলনাড়ুর পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন শশীকলা নটরাজন ৷ রবিবার এডিএমকে পরিষদীয় দল বৈঠকে বসে তাঁকে দলনেত্রী নির্বাচন করে। এরপরই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন ও পন্নিরসেলভম।

জয়ললিতার মৃত্যুর পর দলের পক্ষে থেকে ঘোষণা করা হয় আম্মার উত্তরাধিকার হবেন শশীকলা ৷ এতদিন পর্যন্ত দলে জয়ললতির ছোট বোন ‘চিন্নামা’ হিসেবে তার পরিচয় ছিল ৷ এবার ‘চিনাম্মা’ থেকে ‘আম্মার’ চেয়ারে শশীকলা নটরাজন ৷ AIADMK প্রধান পদে নির্বাচন করার কথা রয়েছে ৷

দীর্ঘদিন হাসপাতালে থাকার পর গত বছর ৫ ডিসেম্বরের রাতে প্রয়াত হন আম্মা। তারপর ধরেই আম্মার দীর্ঘ ছায়ার সঙ্গে লড়তে হচ্ছে এআইএডিএমকে, নতুন মুখ্যমন্ত্রী, রাজ্যবাসীকেও।

এর আগে AIADMK অফিসের বাইরে শশীকলা পুষ্পার আইনজীবির উপর হামলা চালায় দলের কর্মীরা ৷ এরপর বৃহস্পতিবার শশীকলা পুষ্পার স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ ৷ নির্বাচনের প্রাক্কালেই গ্রেফতার করা হল বিক্ষুব্ধ শশীকলার স্বামী ৷ শনিবারই নির্বাচনে মনোনয়ন জমা দিতে যান পুষ্পার স্বামী ৷ তা নিয়ে AIADMK সদর দফতরে ব্যাপক বিশৃঙ্খলা হয় ৷ ‘আমার স্বামী নিখোঁজ’ বলে দাবি শশীকলা পুষ্পার ৷ অথচ রবিবার শশীকলার স্বামীকে গ্রেফতার করা হয় ৷

First published: 06:38:16 PM Feb 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर