তামিলনাড়ুতে অনিশ্চয়তা, মুখ্যমন্ত্রিত্ব নিয়ে পন্নিরসেলভম-শশিকলা দ্বন্দ্ব

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 08, 2017 05:37 PM IST
তামিলনাড়ুতে অনিশ্চয়তা, মুখ্যমন্ত্রিত্ব নিয়ে পন্নিরসেলভম-শশিকলা দ্বন্দ্ব
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 08, 2017 05:37 PM IST

#চেন্নাই: তামিলনাড়ুতে মুখ্যমন্ত্রীর চেয়ার নিয়ে শশিকলা ও ও পন্নিরসেলভমের দড়ি টানাটানি চলছেই। মঙ্গলবার রাতে শশিকলার বিরুদ্ধে একের পর এক বোমা ফাটানোর পরই পন্নিরসেলভমকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় দল।

মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তদফা দিলেও, মানুষ চাইলে তিনি তা ফিরিয়ে নেবেন বলেও ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন পন্নিরসেলভম। একইসঙ্গে রাজ্যবাসীর মধ্যে আম্মা আবেগ উসকে দিতে জয়ললিতার মৃত্যু নিয়েও সন্দেহপ্রকাশ করেন তিনি।

রহস্যভেদ করতে তদন্ত কমিটি গড়ার প্রস্তাব দেন ও পন্নিরসেলভম। কমিটির রিপোর্ট জনসমক্ষে পেশ করারও প্রতিশ্রুতি দেন তিনি। পন্নিরসেলভম ও শশিকলার দ্বন্দ্বকে ঘিরে এআইএডিএমকে শিবিরেও বিভাজন স্পষ্ট। তা নিয়ে ডিএমকে-র দিকে সরাসরি আঙুল তুলেছেন শশিকলা।

পন্নিরসেলভমের পাশে দাঁড়িয়েই জয়ললিতার মৃত্যু নিয়ে সিবিআই তদন্ত চেয়ে বসেছেন ডিএমকে সভাপতি এম কে স্তালিন। তামিলনাড়ুর এমন দোলাচলে অবশ্য নীরব দায়িত্বপ্রাপ্ত রাজ্যপাল বিদ্যাসাগর রাও। মহারাষ্ট্রেরও রাজ্যপাল বিদ্যাসাগর রাও।

শশিকলাকে ঠেকাতে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছে। দাবি উঠেছে, শশিকলার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় বেরনোর আগে যেন তাঁকে মুখ্যমন্ত্রীর চেয়ারে বসানো না হয়। শশিকলাকে যাতে মুখ্যমন্ত্রী না করা হয় তা নিয়ে অনলাইনে সই সংগ্রহও চলছে। ইতিমধ্যেই তার সংখ্যা কয়েক লক্ষ ছাড়িয়েছে। তা রাষ্ট্রপতি ও রাজ্যপালের কাছে জমা দেওয়া হবে। সূত্রের খবর, এসব দেখেই ধীরে চলো নীতি নিয়েছেন রাজ্যপাল।

First published: 05:37:47 PM Feb 08, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर