‘‘ পদ্মাবতী ছবিতে এমন কিছু নেই যাতে ভারতীয় সংস্কৃতি ক্ষুন্ন হবে ’’: বনশালী

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 10, 2017 11:26 AM IST
‘‘ পদ্মাবতী ছবিতে এমন কিছু নেই যাতে ভারতীয় সংস্কৃতি ক্ষুন্ন হবে ’’: বনশালী
File Photo
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 10, 2017 11:26 AM IST

#মুম্বই:  বারবার এক কথা বলেছেন। কিছুতেই কিছু হচ্ছে না। পদ্মাবতী মুক্তি নিয়ে বড় প্রশ্নচিহ্ন। বিজেপি সাংসদরা কুরুচিকর মন্তব্য করেছেন সঞ্জয় লীলা বনশালীকে নিয়ে। পরিবেশকরাও ছবিটি দেখাতে আপত্তি জানিয়েছেন। এর পদ্মাবতী নিয়ে নিজের অবস্থান সাফ করলেন পরিচালক। সাফ জানালেন ছবিতে এমন কিছু নেই, যাতে ভারতীয় সংস্কৃতি ক্ষুন্ন হবে।

শুরু থেকেই একের পর এক সমস্যা। ছবির সেটে করণি সেনার হামলা, সঞ্জয় লীলা বনশালীকে চড় কিছুই বাকি ছিল না। আর এবার পদ্মাবতী ছবি মুক্তি বিশ বাঁও জলে। ছবি মুক্তি নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জলঘোলা। রাজস্থানে ছবি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। বিজেপি সাংসদ অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন ছবির পরিচালককে। ইতিহাসকে বিকৃত করা হয়েছে ফেসবুকে ছবিটি নিয়ে রীতিমতো নেগেটিভ প্রচার চলছে পদ্মাবতী ঘিরে।

এই প্রচারের বিরুদ্ধেই মুখ খুললেন সঞ্জয় লীলা বনশালী। একটি ভিডিওয়ে তিনি পদ্মাবতী মুক্তির জন্য আবেদন জানালেন। সেখানে পরিচালক সাফ জানিয়েছেন। ছবিটিতে এমন কিছু নেই, যা ভারতীয় সংস্কৃতিকে আঘাত করতে পারে। ফলে ছবিটি গোটা দেশেই মুক্তি দেওয়া হোক।

সঞ্জয় লীলা বনশালীর আবেদনে কতটা কাজ হবে, তা জানা যাচ্ছে না। কিন্তু ছবি ঘিরে যে ঝড় উঠেছে, তাতে পরিবেশকরাও পিছিয়ে যাচ্ছেন। ফলে এই পরিস্থিতিতে পদ্মাবতী মুক্তি পাওয়ার সম্ভাবনা খুবই কম বলে মনে করছেন অনেকেই।

First published: 11:26:15 AM Nov 10, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर