৯১ সপ্তাহের পর বিশ্ব টেনিসের সিংহাসন হাতছাড়া সানিয়ার !

Jan 09, 2017 02:16 PM IST | Updated on: Jan 09, 2017 03:09 PM IST

#হায়দরাবাদ: দুর্ভাগ্য বছরের প্রথম টুর্নামেন্ট জিতলেও হাতছাড়া হল সিংহাসন। টানা ৯১ সপ্তাহ বিশ্ব টেনিসের বক্স অফিস মাতিয়েছেন সানিয়া মির্জা।

বেথানি মাটেক। মার্কিন এই সঙ্গীকে নিয়েই বছর শুরু করছেন ভারতের টেনিস সুন্দরী সানিয়া মির্জা। শুরুতেই জিতেছেন ব্রিসবেন ওপেন। হারিয়েছেন মহিলাদের ডাবলসের এক নম্বর সিংহাসন। ২০১৫ থেকে ২০১৭-র ৭ জানুয়ারি পর্যন্ত এই সিংহাসনে রাজ করেছেন নিজামের শহরের কন্যা। সানিয়ার টানা ৯১ সপ্তাহ এই জার্নিতে অনেকেই তুলনা করছেন মিউজিক অ্যান্ড লিরিকসের সঙ্গে। আসুন একনজরে দেখা যাক সানিয়া ছাড়া ভারতের আরও ৯১ মাহাত্ম।

ভারতের ‘৯১ মাহাত্ম’

-------------------

একানব্বই সপ্তাহ বিশ্ব টেনিসের ডাবলসে এক নম্বর সানিয়া মির্জা

১৯৯১ সালে বদল ঘটল ভারতীয় অর্থনীতিতে

১৯৯১ সালে তৈরি হয়েছিল শাহরুখ খানের প্রথম শর্ট ফিল্ম খাজানা

১৩ বছর পর ১৯৯১ সালে ফিল্মফেয়ারে সেরা অভিনেতা হয়েছিলেন অমিতাভ

সবচেয়ে বেশিবার নব্বইয়ের ঘরে আউট হয়েছেন সচিন, এর মধ্যে ৯১ রানে দু’বার

ভারতের প্রথম মহিলা টেনিস তারকা হিসেবে বিশ্ব টেনিসে টানা একানব্বই সপ্তাহ এক নম্বর সানিয়া মির্জা। ১৯৯১, এই বছরে মনমোহন সিংয়ের হাতেই বদলেছে ভারতের অর্থনীতি। এই সালেই তৈরি হয়েছিল উদার অর্থনীতির রূপরেখা। বলিউডে তিনি আজ বাদশা। শাহরুখ কিং খান। ১৯৯১ সালে তৈরি হয়েছিল শাহরুখের প্রথম শর্ট ফিল্ম ‘খাজানা’। যা এখনও মুক্তি পায়নি। বছরটা ছিল অমিতাভ বচ্চনের। মুক্তি পেয়েছিল ‘হম’। তেরো বছর পর ওই সিনেমা ফিল্মফেয়ার দিয়েছিল বচ্চনকে। বিশ্ব ক্রিকেটে নব্বইয়ের ঘরে সবচেয়ে বেশি বার আউট হয়েছেন সচিন। এরমধ্যে ৯১ রানে দু’বার।

১৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলীয় ওপেন। মেলবোর্ন পার্কে ছুটবে ইন্দো-মার্কিন জুটি। ভারতীয় টেনিস তাকিয়ে সানিয়ার দিকে।

RELATED STORIES

RECOMMENDED STORIES