পাঁচ সেটের ‘এপিক’ লড়াইয়ের পর রড লেভার এরিনায় ইতিহাস ফেডেরারের

Jan 29, 2017 06:37 PM IST | Updated on: Jan 29, 2017 06:47 PM IST

#মেলবোর্ন: বয়সটা যে চ্যাম্পিয়নদের জন্য কোনও ফ্যাক্টর নয় ৷ সেটা এদিন মেলবোর্ন পার্কে আরও একবার প্রমাণ করলেন রজার ফেডেরার ৷ রড লেভার এরিনায় রবিবারের ফাইনাল ছিল এমনিতেই একটা রিইউনিয়ানের মতো ৷ বহুদিন পর আবার কোনও গ্র্যান্ডস্ল্যাম ফাইনালে মুখোমুখি হয়েছিলেন ফেডেরার ও নাদাল ৷ কারণ কোনও গ্র্যান্ডস্ল্যাম ফাইনালে নাদাল-ফেডেরার দ্বৈরথ এমনিতেই যেন পুরোনো মদের মতো ৷ এই খেলা দেখার নেশা গোটা বিশ্বের টেনিসপ্রেমীর কাছেই অনেক ৷ এদিনের ম্যাচও তাঁদের হতাশ করেনি ৷ সুপার সানতে-তে কয়েক ঘণ্টার হাড্ডাহাড্ডির লড়াইয়ের পর ১৮তম গ্র্যান্ডস্ল্যাম জিততে সফল ফেডেরার ৷ রড লেভার এরিনায় আবারও তিনিই নায়ক। টেনিসের মহারণে ফেডারারই সেরার সেরা। রাফা-ফেডেক্সের ঐতিহাসিক লড়াইয়ে বিজয়ীর তাজ ফেডেক্সের মাথায়।

পাঁচ সেটের রুদ্ধশ্বাস লড়াই। ফেডেরার জিতলেন ৬-৪, ৩-৬, ৬-১, ৩-৬, ৬--এ। গোটা ম্যাচ জুড়ে পরের পর নাটকীয় মুভমেন্ট। ম্যাচ পয়েন্টেও তাই।

পাঁচ সেটের ‘এপিক’ লড়াইয়ের পর রড লেভার এরিনায় ইতিহাস ফেডেরারের

Photo Courtesy: Reuters

এই নিয়ে পঞ্চমবার অস্ট্রেলিয়ান ওপেন খেতাব জিতলেন ফেডেরার। সেইসঙ্গে এটি তাঁর ১৮ তম সিঙ্গলস গ্র্যান্ডস্ল্যাম খেতাবও। ৩৫ বছরেও নিজের ক্লাস দেখাচ্ছেন ফেডেরার। জিতে নিয়েছেন সাড়ে তিন ঘন্টার হাইভোল্টেজ ম্যাচ। তিনি কিংবদন্তি ৷ তিনি টেনিসের রাজপুত্র৷ তাঁর সঙ্গে কারও তুলনা চলে না ৷ ৩৫ বছর বয়সে কেরিয়ারের ১৮তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতে সে কথাই আবার প্রমাণ করলেন সুইস মহাতারকা ৷

RELATED STORIES

RECOMMENDED STORIES