ভানুরেখা থেকে রেখা, বলিউড ডিভার ৬৩-এ পা

Akash Misra | News18 Bangla
Updated:Oct 10, 2017 03:33 PM IST
ভানুরেখা থেকে রেখা, বলিউড ডিভার ৬৩-এ পা
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Oct 10, 2017 03:33 PM IST

#মুম্বই: গায়ের রং মোটেই উজ্জ্বল নয় ! সিনেমার নায়িকা হবেন কী করে? তার ওপর শারীরিক গঠনও তেমন আকর্ষণীয় নয় ৷ কেরিয়ারের প্রথম দিকে ঠিক এরকমই চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল ভানুরেখা গণেশনকে৷ প্রথম ছবি অবশ্য বলিউডে নয়, বরং তেলেগু ছবি ‘রঙ্গুলা রত্নম’ থেকেই সিনেমায় আসা ৷ সে ছবিতে রেখা খুব বেশি নজর কাড়তে পারেনি দর্শকের ৷ তবে খাঁটি সোনার খোঁজ পেয়েছিলেন অনেক পরিচালকই ৷ ১৯৭০ সালে শাবন-ভাদো দিয়েই হিন্দি ছবিতে পা দেন রেখা ৷ প্রথম ছবি থেকেই অভিনয় দিয়ে নজর কেড়েছিলেন রেখা৷ তবে প্রথম থেকেই তাঁর গায়ের রং, সাদামাটা লুক কিছুটা অন্তরায় হয়েছিল বলিউডে ৷ কিন্তু গুণ থাকলে রূপ নগণ্য, এই কথাটাই যেন বার বার প্রমাণ করলেন রেখা ৷ ৭০ সালে বলিউড স্ক্রিনে ছড়িয়ে দিলেন নিজের ম্যাজিক৷ আর লুক ? ৬৩- এসেও রেখা যেন রহস্যময়ী !

Rekha- Rekha-

মোট ১৮০টি ছবিতে অভিনয় করেছেন রেখা ৷ আর্ট হাউজ ছবি থেকে বলিউডের মসালা ছবি ৷ সবেতেই নিজের আলাদা নজর কেড়েছিলেন তিনি ৷ ‘খুবসুরত’, ‘খুন ভরি মাঙ্গ’, ‘উমরাও জান’ ৷ নিজেকে পাল্টে একের পর নতুন রূপে রেখা ৷ ‘উমরাও জান’ ছবিতে অভিনয় করে জাতীয় পুরস্কারও জিতে নিয়েছেন রেখা ৷ পেয়েছেন পদ্মশ্রী সম্মানও৷

কেরিয়ারে তিনি সফল হলেও, বার বার বিতর্কে পড়েছেন তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে ৷ বিশেষ করে অমিতাভ বচ্চনকে জড়িয়ে বলিউড গসিপই বার বার তাঁকে টেনে নিয়ে এসেছে বিতর্কে ৷ এমনকী, সেই গসিপকে সঙ্গে নিয়েই অমিতাভ-রেখা জুটি একের পর এক সুপারহিট ছবি বক্স অফিসে দিয়েছেন ৷ আর সিলসিলায় সে প্রেম যেন পায় রিয়েল থেকে রিল টাইম !

Rekha-Biography-2

রেখার নাম আসলেই সঙ্গে যেন নিয়ে আসে অমিতাভের নাম ৷ তবে অমিতাভের সঙ্গে সম্পর্ক নিয়ে কখনই মুখ খুলেত দেখা যায়নি রেখাকে ৷ কোনও দিনই স্পষ্ট করেননি, তার গোপন কথা ৷ আর সেই রহস্য নিয়ে ৬৩-তেও আরও রহস্যময়ী হয়ে উঠছেন বলিউডের হয়তো প্রথম ডিভা রেখা !

First published: 02:13:17 PM Oct 10, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर