‘‘ রবি শাস্ত্রীই সম্ভবত টিম ইন্ডিয়ার কোচ হতে চলেছেন ’’: গাভাসকর

Jul 04, 2017 04:53 PM IST | Updated on: Jul 04, 2017 04:55 PM IST

#মুম্বই: কোহলিদের কোচ হওয়ার দৌড়ে ডঙ্কা বাজিয়ে ঢুকে পড়লেন রবি শাস্ত্রী। বোর্ডের কাছে পৌঁছে গেছে শাস্ত্রীর আবেদনপত্র। নিজে ফেরার ইচ্ছেপ্রকাশের পাশাপাশি পুরনো সাপোর্ট স্টাফ টিমকেও ফের বহালের পক্ষে গান গেয়ে রেখেছেন শাস্ত্রী। নিয়মিত ফোনে বায়নাক্কা শুরু করে দিয়েছেন সিইও রাহুল জোহরির কাছে। তাহলে কি ফুল প্যাকেজে বাঙ্গারের এক্সটেনশন আর ভরত অরুণদের প্রত্যাবর্তন ? জল্পনা শুরু হয়ে গিয়েছে। কোচ নাটকের ক্লাইম্যাক্স এবার মুম্বইয়ে হবে, তার আভাস আগেই পাওয়া গিয়েছিল। শাস্ত্রীর শহরকেই শেষপর্যন্ত বেছে নিয়ে বোর্ডও যেন আলাদা ইঙ্গিত দিয়ে রেখেছে।

কিংবদন্তী প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকরও মনে করেন ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে রবি শাস্ত্রীই ৷ তিনি জানান, ‘‘ ২০১৪-তে রবি শাস্ত্রীর সময় থেকেই টিম ইন্ডিয়া পারফরম্যান্স আরও ভাল হয়েছে ৷ ইংল্যান্ডের কাছে ভারত হেরে যাওয়ার পরেই টিম ইন্ডিয়ার কোচিংয়ের দায়িত্ব দেওয়া হয় শাস্ত্রীকে ৷ টিম ডিরেক্টর হিসেবে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন তিনি ৷ এরপরই ভারতীয় দলের খেলায় হঠাৎ বড়সড় একটা পরিবর্তন আসে ৷ রবি শাস্ত্রীর সময় থেকেই দারুণ পারফর্ম করছে টিম ইন্ডিয়া ৷ তাই এবার যখন ও আবার কোচের পদের জন্য আবেদন করেছে, তাহলে টিম ইন্ডিয়ার হেড কোচের পদের চাকরির জন্য রবি শাস্ত্রীই সবচেয়ে বড় দাবিদার ৷ ’’

‘‘ রবি শাস্ত্রীই সম্ভবত টিম ইন্ডিয়ার কোচ হতে চলেছেন ’’: গাভাসকর

বোর্ডের সোর্স বলছে, কর্তারা মুখে যাই বলুন। শাস্ত্রীর তরফে প্রথম ই-মেল চলে এসেছিল ২৯ জুন রাতে। সোমবার খবরটা শুধু সরকারিভাবে লিক করা হয়েছে। ইচ্ছাকৃত? হতেও পারে। বোর্ডের কাজ-কারবার ইদানিং যেভাবে চলে তদন্তে সচ্ছ্বন্দে নিয়োগ করা যায় কোনও প্রাইভেট ডিটেকটিভকে। কোচের দৌড়ে লাস্ট ল্যাপে ঢুকে পড়েছেন ফিল সিমন্সও। কিন্তু গত বছর ড্যারেন স্যামিদের টি২০ বিশ্বকাপ জেতানো কোচ হেভিওয়েট দাবিদার কি না সেটা তর্কসাপেক্ষ। ইনসাইডারদের আরও দাবি, কোচের দৌড়ে আছেন এক প্রাক্তন দক্ষিণ আফ্রিকান। কিন্তু কে ? কার্স্টেন আগেই তাঁর অনিচ্ছার কথা জানিয়েছেন। জন্টি রোডসও মুম্বই ইন্ডিয়ান্সে দিব্যি আরামে আছেন। প্যাডি আপটন আবার বরাবর দ্রাবিড় ঘনিষ্ঠ। তাই রহস্যময় প্রোটিয়া প্রতিযোগীকে নিয়ে জল্পনা তুঙ্গে।

এমসিসি-র বৈঠকে যোগ দিতে সৌরভ আপাতত লন্ডনে। বৃহস্পতিবার ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা টেস্ট ম্যাচের প্রথম দিন লর্ডসে হাজির থাকবেন মহারাজ। কলকাতা ফিরে শনিবার জন্মদিন পালন করবেন। এরপর রবিবারই বোর্ডের সংস্কার প্যানেলের বৈঠকে যোগ দিতে মুম্বই উড়ে যাবেন সৌরভ। সোমবার আরব সাগরপারেই সচিন-লক্ষ্মণদের সঙ্গে কোচ বাছার বৈঠকে বসবেন সৌরভ। মুম্বই ক্রিকেটমহলে গুঞ্জন, সচিনের ফোনেই না কি শাস্ত্রী নিয়ে অরুচি কেটেছে সৌরভের। এখন ৯ জুলাইয়ের আগে সেহওয়াগ নাম প্রত্যাহার করলে বুঝে নিতে হবে শাস্ত্রী ওয়াক-ওভার পেলেন। না নিলে? শাস্ত্রীই ফেভারিট থাকবেন। তবে তাঁকে চিন্তায় রাখবে গতবারের অভিজ্ঞতা আর বীরুর আনপ্রেডিক্টেবল প্রবণতা।

RELATED STORIES

RECOMMENDED STORIES