কে এই ‘রকস্টার বাবা' গুরু রাম রহিম সিং,কেমন ছিল তার জীবন ? জানলে চমকে উঠবেন

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Aug 28, 2017 09:20 AM IST
কে এই ‘রকস্টার বাবা' গুরু রাম রহিম সিং,কেমন ছিল তার জীবন ? জানলে চমকে উঠবেন
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Aug 28, 2017 09:20 AM IST

#চণ্ডীগড়: রঙিন জীবন ছিল গুরমিত রাম রহিমের। কখনও নিজেকে দাবি করেছেন শিখার ধাওয়ান ও বিরাট কোহলির পথ প্রদর্শক হিসাবে। কখনও কোটি কোটি টাকা ব্যয়ে সিনেমা তৈরি করেছেন। ছবির গল্প লেখা থেকে পরিচালনা, কোরিয়গ্রাফার বা নায়ক সবই তিনি। দেশ বিদেশে তাঁর ভক্তের সংখ্যা প্রায় পাঁচ কোটি। বাবার মিথ্যের ফুলঝুরিতে নিজেদের স্বপ্নকে রঙিন করেছেন তাঁরা।

লার্জার দেন লাইফ ইমেজ। বিলাস ব্যাসনেই অভ্যস্ত ছিলেন গুরুমিত রাম রহিম। বাবার আমলেই উত্থান হয় ডেরার। দশ লক্ষ থেকে ভক্তের সংখ্যা বেড়ে হয় পাঁচ কোটি। সেই সঙ্গে বাড়ে বাবার মিথ্যের ফুলঝুরিও।

সিরসায় প্রায় হাজার একরের উপর আয়নায় মোড়া প্রাসাদ। নাম বাবা কি গুফা। প্রাসাদ ঘিরে থাকেন প্রায় দু'শো জন শিষ্যা। সকলের পরনে দুধ-সাদা রঙের পোশাক। এঁরাই বাবার যত্নযাত্তি ও দেখাশোনা করেন। বাবার পছন্দ শিফনের রং-চঙে জামাকাপড়।

নিজের ক্ষমতা বোঝাতে কখনও শিখার ধাওয়ান ও বিরাট কোহলির পথ প্রদর্শক হিসাবে নিজেকে দাবি করেছেন। কখনও নাম করেছেন প্রভাবশালী নেতা-মন্ত্রীদের। শুধু তাই নয়। ডেরার পয়সায় তৈরি করেছে সিনেমা। তাঁর তৈরি ছবির পরিচালক থেকে নায়ক বা গল্প লেখক থেকে কোরিয়গ্রাফার সবই বাবা নিজেই।

কখনও সবথেকে বড় রক্তদান শিবির করে নাম তুলেছেন গিনিজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে। বাবার তৈরি লাভ চার্জার ভিডিওটির প্রায় কুড়ি লক্ষ কপি বিক্রি হয়েছে বলে দাবি ভক্তদের। স্বঘোষিত ধর্মগুরুর ইমেজটা ছিল একটু অন্যরকম। হিরোর মত চালচলই বাবার ইউএসপি।

First published: 09:19:04 AM Aug 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर