গুজরাতে বন্যা কবলিত এলাকায় গিয়ে আক্রান্ত রাহুল, পাথরবৃষ্টিতে ভাঙল গাড়ির কাঁচ

Aug 04, 2017 06:31 PM IST | Updated on: Aug 04, 2017 07:17 PM IST

 #ধনেরা: গুজরাতের বন্যা কবলিত এলাকা পরিদর্শনে গিয়ে আক্রান্ত রাহুল গান্ধি ৷ কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধির গাড়িতে হামলা। গাড়ি লক্ষ করে ছোড়া হয় সিমেন্টের চাঁই, পাথর ৷ হামলার অভিযোগ উঠেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে ৷ হামলায় গুরুতর জখম হয়েছেন রাহুলের এক নিরাপত্তারক্ষী ৷ ঘটনার কড়া নিন্দা কংগ্রেসের ৷

গুজরাতের বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে গিয়ে পদে পদে বাধা। শেষমেশ হামলা হল রাহুল গান্ধির ওপর। অল্পের জন্য শারীরিক ক্ষতির হাত থেকে বাঁচলেন কংগ্রেস সহ-সভাপতি। তবে হামলাকারীর ছোঁড়া পাথরে গুড়িয়ে যায় গাড়ির জানলার কাঁচ। আহত হন রাহুলের এক সঙ্গী। জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পাওয়া রাহুলের গাড়ির খুব কাছে চলে এসেছিল হামলাকারী। বিজেপির মদতেই হামলার অভিযোগে সরব কংগ্রেস।

গুজরাতে বন্যা কবলিত এলাকায় গিয়ে আক্রান্ত রাহুল, পাথরবৃষ্টিতে ভাঙল গাড়ির কাঁচ

গুজরাতে বনসকান্তায় বন্যা কবলিত এলাকা ঘুরে দেখতে যান কংগ্রেস সহ-সভাপতি । সেখানেই তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। অভিযোগ, রাহুল যখন মঞ্চে বক্তৃতা দিচ্ছিলেন, তখনই তাঁকে প্রথমে কালো পতাকা দেখানো হয় ৷ কংগ্রেসের তরফে অভিযোগ, এরপরই রাহুল গান্ধির গাড়ি লক্ষ করে কংক্রিটের চাঁই ও অগুন্তি পাথর ছোঁড়েন বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। ঘটনায় আহত হয়েছেন এক এসপিজি কমান্ডো।হামলাকারীর ছোঁড়া পাথরের গুঁড়িয়ে যায় গাড়ির কাঁচ। হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

হামলার পর রাহুল গান্ধির জানান,

‘নরেন্দ্র মোদির স্লোগানকে ভয় পায় না ৷ কালো পতাকা বা পাথরে পিছু হটব না ৷ পুরো শক্তি দিয়ে জনগণের সাহায্য করব ৷’

রাহুল গান্ধির গাড়িতে হামলা নিয়ে শুরু কংগ্রেস-বিজেপি চাপানউতোর। এসপিজির নিরাপত্তা বলয় ভেঙে কীভাবে হামলা? উঠছে প্রশ্ন।

শুক্রবার গুজরাত সফরে দু-দুবার বিক্ষোভের মুখে পড়তে হয় কংগ্রেস সহ-সভাপতিকে। তারপর এই হামলা। রাজ্যসভা নির্বাচনের আগে রাজনৈতিক উত্তেজনার পারদ অনেকটাই বাড়িয়ে দিল এই ঘটনা।

RELATED STORIES

RECOMMENDED STORIES