পুণে টেস্ট অতীত, টিম ইন্ডিয়াকে কী পরামর্শ দিলেন কোচ কুম্বলে ?

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 02, 2017 07:30 PM IST
পুণে টেস্ট অতীত, টিম ইন্ডিয়াকে কী পরামর্শ দিলেন কোচ কুম্বলে ?
File Photo
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 02, 2017 07:30 PM IST

#বেঙ্গালুরু: বেঙ্গালুরুতে পাঁচ বোলারেই আস্থা ভারতীয় টিম ম্যানেজমেন্টের। প্রাক্তনদের দাবি উড়িয়ে ইঙ্গিত অনিল কুম্বলের। দ্বিতীয় টেস্টের আগে টিম কোহলিকে পুণে টেস্ট ভোলার পরামর্শ ভারতীয় কোচের।

পুণেতে ৩৩৩ রানে অস্ট্রেলিয়ার কাছে হারের পরেই দল থেকে বোলার কমাতে পরামর্শ দেওয়া হয়েছিল। প্রাক্তন অধিনায়কদের অনেকেই দাবি করেছিলেন, ভারতের মাটিতে আরও বেশি করে ব্যাটসম্যান নিয়ে দল তৈরির করার জন্য। বিশেষ করে ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে ট্রিপল সেঞ্চুরি করা করুণ নায়ারকে মাঠের বাইরে রাখার কোনও মানে নেই বলেই মত দিয়েছিলেন অনেকেই। বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট খেলতে নামার আগে যাবতীয় মতামতকে ঠান্ডা ঘরে ঠেলে দিলেন অনিল কুম্বলে। করুণ নায়ারের কথা মাথায় রাখলেও ইঙ্গিত দিলেন পাঁচ বোলার নিয়ে দল তৈরির। কুম্বলের যুক্তি, ভুলে গেলে চলবে না, গত ছ’টা সিরিজ জিতিয়েছেন বোলাররাই।

সম্প্রতি আলোচনায় পুণের বাইশ গজ। মানতে চান না জাম্বো। তাঁর মতে, পিচ নিয়ে এই আলোচনা সবসময় চলে এবং চলবে। তাই অতীত ভুলে বেঙ্গালুরুতেই ফোকাসের কথা জানিয়েছেন। তবে দলকে নির্দেশ দিচ্ছেন পুণে থেকে শিক্ষা নিতে। চার তারিখ থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট। ঘুরে দাঁড়ানোর ম্যাচে তৈরি টিম কোহলি।

First published: 07:30:20 PM Mar 02, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर