রাষ্ট্রপতি নির্বাচনের আগে এক মঞ্চে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

May 18, 2017 08:02 PM IST | Updated on: May 18, 2017 08:02 PM IST

#কলকাতা: রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হতে হয়েছে সোনিয়া গান্ধিকে। এই পরিস্থিতিতে রাজ্যে এসে মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। শিক্ষা থেকে স্বাস্থ্যে রাজ্যের উন্নয়ন নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেন তিনি।

রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় বলেন, ‘তুমি তোমার কাজে এগিয়ে যাও, ভগবান তোমাকে সাহায্য করবেন৷’

রাষ্ট্রপতি নির্বাচনের আগে এক মঞ্চে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সোনারপুরে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ লিভার অ্যান্ড ডায়জেস্টিভ সায়েন্সের অনুষ্ঠানে একই মঞ্চে রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের চিকিৎসা পরিষেবা নিয়ে সরব হন। তিনি বলেন, সাধারণ মানুষ যাতে চিকিৎসা পান, সে দিকে নজর দেওয়া উচিত। তিনি বলেন, চিকি‍‍ৎসা ক্ষেত্রে জড়িতদের মানবিক হতে হবে।

বেসরকারি হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে এই ভাবেই মমতার প্রশংসা করলেন প্রণব মুখোপাধ্যায়। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে অবিজেপি দলগুলির প্রার্থী কে হবেন? তা ঠিক করতে ইতিমধ্যেই সোনিয়ার সঙ্গে বৈঠক করেছেন তৃণমূলনেত্রী।

বিজেপি বিরোধী দলগুলিকে একজোট করতে উদ্যোগী তৃণমূল নেত্রী। কথা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সঙ্গেও। বৃহস্পতিবার দিল্লি থেকে প্রণব মুখোপাধ্যায়ের বিমানেই কলকাতায় ফেরেন মুখ্যমন্ত্রী। রাষ্ট্রপতির সঙ্গে সোনারপুরে একটি বেসরকারি হাসপাতালের উদ্বোধনে অংশ নেন তিনি। সেখানেই রাজ্যের উন্নয়নে মুখ্যমন্ত্রীর উদ্যোগের প্রশংসা করেন প্রণব মুখোপাধ্যায়।

 এদিন ফের বেসরকারি হাসপাতাল নিয়ে বার্তা দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘সাধারণ মানুষ যেন চিকিৎসা পান ৷ চিকিৎসার কোনও বিকল্প নেই ৷ বিনামূল্যে চিকিৎসা পরিষেবা রাজ্যের ৷ চিকি‍‍ৎসা, মানবিকতা ভাল ব্যবহার দরকার ৷ সরকার সমস্ত সাহায্য করবে ৷’

বুধবার ফের দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাষ্ট্রপতি নির্বাচনে অঙ্কের হিসাবে এগিয়ে থেকেও তাই অস্বস্তি কাটছে না বিজেপির।

RELATED STORIES

RECOMMENDED STORIES