‘এই শহর বিশ্ব সিনেমার যোগসূত্র’: প্রকাশ ঝাঁ

Akash Misra | News18 Bangla
Updated:Nov 13, 2017 02:11 PM IST
‘এই শহর বিশ্ব সিনেমার যোগসূত্র’: প্রকাশ ঝাঁ
File Photo
Akash Misra | News18 Bangla
Updated:Nov 13, 2017 02:11 PM IST

#কলকাতা: একটা সসময় দীর্ঘদিন কলকাতায় ছিলেন। নাট্য নির্দেশক বাদল সরকারের সঙ্গেও কাটিয়েছেন দীর্ঘদিন। পরবর্তীকালে মুম্বইতে ছবি পরিচালনার কাজে চলে গেলেও কলকাতা তাঁর কাছে সেকেন্ড হোম। তবে এই প্রথমবার পরিচালক প্রকাশ ঝাঁ এলেন কলকাতা চলচ্চিত্র উৎসবে। সেখানেই তিনি জানালেন তরুণ প্রজন্মের কাছে ভারতীয় ছবির জনপ্রিয়তা বাড়ছে।

বিদেশেও কম ফিল্ম ফেস্টিভ্যালে যানননি গঙ্গাজল ও আরক্ষণ এর পরিচালক। কিন্তু কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রথমবার এসে আপ্লুত তিনি।

নন্দন চত্বরে এসে রীতিমতো খুশি পরিচালক প্রকাশ ঝাঁ। এত মানুষের ভিড় তাঁকে পুরনো দিনে ফিরিয়ে দিল। কলকাতা তাঁর কাছে সংস্কৃতির শহর। বাদল সরকার থেকে মৃণাল সেন কলকাতার সেরা পরিচালক ও নির্দেশকের সঙ্গে তাঁর সখ্যতা ছিল। তবে প্রথমবার তিনি এলেন কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে। পরিবেশ ও কলেবর দেখে প্রকাশ জানালেন, সিনেমার এই সেলিব্রেশন কলকাতাতেই সম্ভব।

তরুণ ফিল্ম পরিচালকদের কাছে উৎসব বরাবরই একটা বড় প্ল্যাটফর্ম বলে জানালেন প্রকাশ। এত ছবির দেখানোর মধ্য দিয়েই বিশ্ব চলচ্চিত্রের সঙ্গে যোগসুত্রও তৈরি হয়।

তাঁর প্রযোজিত ছবি লিপস্টিক আন্ডার মাই বুরখা নিয়ে বিতর্ক কম হয়নি। এখন যা চলছে পদ্মাবতী নিয়ে। কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রকাশ জানালেন, এটা নতুন কিছু নয়। তাঁর ছবি বরাবরই বিতর্কের মধ্যে থেকেছে।

ভারতে তো বটেই। বিদেশেও কম ফিল্ম ফেস্টিভ্যালে যানননি গঙ্গাজল ও আরক্ষণ এর পরিচালক। কিন্তু কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রথমবার এসে আপ্লুত তিনি।

First published: 02:11:04 PM Nov 13, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर