Phillauri Movie Review: অনুষ্কাই ‘ভূত’, অনুষ্কাই ‘ভবিষ্যত’

Akash Misra | News18 Bangla
Updated:Mar 24, 2017 08:45 PM IST
Phillauri Movie Review: অনুষ্কাই ‘ভূত’, অনুষ্কাই ‘ভবিষ্যত’
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Mar 24, 2017 08:45 PM IST

#কলকাতা: ক্রিকেট মাঠে বিরাট কোহলি কিছু একটা করলেই, ইন্টারনেটে ট্রোল হন অনুষ্কা শর্মা ! অন্যদিকে বিরাট আর অনুষ্কার সম্পর্ক নিয়ে তো নানা মিডিয়ায় নানা মত ! আসলে, অনুষ্কা শর্মা স্ক্রিনে থাকুন বা না থাকুন ৷ তাঁর ঝুলিতে ছবি থাকুক বা না থাকুক, খবরে থাকার অভ্যাসটা অনুষ্কা শর্মা করেই ফেলেছেন ! ঠিক শশী-র মতো ! শশী কাপুর নয়, বরং ‘ফিল্লোরি’ ছবি ভূত শশী, যা ছবির ভবিষ্যতও বটে!

প্রযোজক হিসেবে অনুষ্কার দ্বিতীয় ছবি ‘ফিল্লোরি’ ৷ প্রথম ছবি ‘এনএইচ টেন’ থেকে একেবারেই অন্য ধারার এই ছবি ৷ সঙ্গে একেবারে অন্যরকম চরিত্র অনুষ্কার ৷ যাকে বলে ‘ভূত’-এর চরিত্র ৷ তবে এই ভূতই ফিল্লোরি-র বক্স অফিসের ভবিষ্যত !

ব্যাপারটা একটু খুলে বলা যাক, অনুষ্কা শর্মা জানেন বলিউডে কীভাবে টিকে থাকতে হয় ৷ তাই খুব বুদ্ধি করেই একের পর এক ছবি সাইন করছেন বা তৈরি করছেন ৷ আর সেই ছবিরই মাথা হয়ে বসছেন ৷ ‘ফিল্লোরি’ কেমন ছবি তা নিয়ে কিছু বলার আগে এটা বলতেই হয়, ঠিক ‘এনএইচ টেন’ ছবিটি যে দোষে দুষ্ট ছিল, ফিল্লোরিও সেই দোষে দুষ্ট ! মানে ওই অনুষ্কা সিনড্রোম !

আসলে, গোটা ফিল্লোরি জুড়ে অনুষ্কা বার বার এটা বুঝিয়ে গিয়েছেন, এটা আমার টাকায় বানানো ছবি৷ তাহলে কি ফিল্লোরি খারাপ ছবি ?

একেবারেই নয়, বলা যেতে পারে ‘ফিল্লোরি’র মধ্যে দিয়ে বলিউড বহুদিন বাদে রোমান্টিক ছবির স্বাদ পেল, তাও আবার একেবারে নতুনভাবে ৷

গুঞ্জনে এসেছিল, হলিউড ছবি ‘কর্পস ব্রাইড’ থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি হয়েছে অনুষ্কার ফিল্লোরি ৷ ছবির আমেজটা, হলিউডের এই অ্যানিমেশন ছবির নকল হলেও, গল্পটাকে একেবারে বলিউডি স্টাইলেই নিয়ে গিয়েছেন পরিচালক আনসাই লাল ৷

অভিনয়ের দিক থেকে অনুষ্কা একেবারে পারফেক্ট ৷ নজর কেড়েছেন সূরজ শর্মা ৷ তবে ‘উড়তা পঞ্জাব’-এর পর ফের নজরে পড়লেন দিলজিৎ !

ছবিটির গতি বেশ ধীর ৷ তাই মাঝে মধ্যে একটু একঘেয়ামি লাগে ৷ কমেডির দৃশ্যগুলোও খুব একটা নতুন নয় ৷ তবুও ‘ফিল্লোরি’কে সুপারহিট ছবির তালিকায় না ফেললেও, ভালো ছবির তালিকায় ফেলা যায়, শুধুমাত্র মিষ্টি প্রেমের গল্প বলার জন্য ৷

First published: 08:44:33 PM Mar 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर