OK Jaanu movie review: ছবির নাম আশিকি ৩-ও হতে পারত !

Akash Misra | News18 Bangla
Updated:Jan 13, 2017 06:58 PM IST
OK Jaanu movie review: ছবির নাম আশিকি ৩-ও হতে পারত !
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Jan 13, 2017 06:58 PM IST

#কলকাতা: আদিত্য রয় কাপুর ও শ্রদ্ধা কাপুরকে একসঙ্গে সিনেমায় জুটি বাঁধতে দেখলে, কেন জানি মনে হয় আশিকি-র নতুন সিকোয়েল নয় তো? আসলে, এই নায়ক-নায়িকা যখনই জুটি বেঁধেছেন তখনই ছবির গল্পের খাতিরে তাঁদের প্রেমে নানা গোলমাল ৷ কখনও প্রেমে পড়াটাই সবচেয়ে বড় অশান্তি, তো কখনও প্রেম নয়, শুধুই লিভিংয়ের চক্করে, শেষমেশ সেই প্রেমের কাছে এসেই হাতজোরের গল্প ! আর মাঝখানে, গানবাজনা, ‘কুল’ সাজা, কান্নাকাটি, বৃষ্টি, চুমু আর ভালো ভালো গান ৷

শাদ আলির নতুন ছবি ‘ওকে জানু’ এর থেকে খুব একটা তফাৎ রাখে না ৷ শুধু এই যা এখানে আদিত্য রয় কাপুর আর যাই করুক না কেন? মদ্যপ হয়ে ঘুরে বেড়াননি !

মণি রত্নমের হিট ছবি ‘ওকে কানমানি’ থেকে একেবারে অফিসিয়াল কপি-পেস্ট শাদ আলির ‘ওকে জানু’ ৷ শুধু সাউথের ফ্লেভার বদলে দিয়ে আনা হয়েছে নর্থের ফ্লেভারকে ৷ আর বাকিটা একেবারে সিন টু সিন অনুকরণ ! এর আগে শাদ আলি সাঁথিয়া ছবিটিও বানিয়েছিল মণি রত্নমের দক্ষিণী ছবি থেকে কপিপেস্ট করে ! তবে সেই অনুকরণে একটু নিজস্বতা ছিল বলেই হয়তো ছবিটা সুপারহিট ছিল ! সে তো নয়, অন্য কাব্য ৷ এবার আসা যাক, ‘ওকে জানু’ ছবিটি কেমন ?

ছবি জুড়ে টানটান উত্তেজনা ৷ ক্লাইম্যাক্স প্রায় হবে, হবে ৷ এই সময়ই নায়িকাকে প্রশ্ন! ‘তোমার কাছে ভালোবাসা নাকি আদি !’ এই সংলাপ থেকেই স্পষ্ট হয়ে যায় এই ছবি কতটা পুরনো এক ভাবনাচিন্তাকে আদিত্য ও শ্রদ্ধার মুখ দিয়ে বলিয়েছেন ৷ আর ফেমিনিস্টরা বলবেন, কেনই শুধু নায়িকাই বার বার সমঝোতা করবে ?

ওকে জানু-র গল্প শুরু হয়, দুই কেরিয়ারকে জীবনের প্রাথমিক গুরুত্বে রাখা দুই মানুষের গল্প নিয়ে ৷ যারা কিনা লিভ ইন রিলেশনশিপে থাকার কথা বলে ৷ তবে সেই রিলেশনশিপে চলে আসে প্রেম ! এরকম ছবি বলিউডেও আগেও হয়েছে৷ প্রীতি জিনতা ও সইফ আলি খান অভিনীত সালাম নমেস্তে যার মস্ত বড় প্রমাণ ৷

ওকে জানু-র সবচেয়ে দুর্বল জায়গাই হল, ছবির স্ক্রিপ্ট ! কারণ, আদিত্য, শ্রদ্ধা ও নাসিরুদ্দিন শাহ যতটা পেরেছেন ভালো অভিনয় করেছেন ৷ তবে ওই, ছবি দেখতে দেখতে অনেক সময়ই শ্রদ্ধা ও আদিত্যকে দেখে মনে হয়েছে ওকে জানু নয়, নতুন এক আশিকি দেখছি ৷ এটা অবশ্য দু’জনের জমাট রসায়নের জন্যই ৷ তবে ওকে জানু-র সবচেয়ে ভালো দিক হল, বহুদিন বাদে এ আর রহমানের ভালো সুর কানে এল ! তবে ওকে জানু, একেবারে ওকে ছবি ! একদমই মাঝারি মাপের!

First published: 06:58:52 PM Jan 13, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर