মোর্চার বনধে অগ্নিগর্ভ পাহাড়

Jun 16, 2017 08:53 AM IST | Updated on: Jun 16, 2017 09:14 AM IST

#দার্জিলিং: মোর্চার জঙ্গি আন্দোলনে রণক্ষেত্র পাহাড়। শুক্রবার সকাল থেকেই ফের অগ্নিগর্ভ পাহাড় ৷ লোধামা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ও জলবিদ্যুৎ কেন্দ্রের অফিসে আগুন লাগানোর অভিযোগ উঠেছে মোর্চা সমর্থকদের বিরুদ্ধে ৷

হিংসার চেনা রাস্তাতেই হাঁটল মোর্চা। বৃহস্পতিবার পাতলেবাসে মোর্চা প্রধান বিমল গুরুঙের বাড়ি লাগোয়া মোর্চা দফতরের দরজা ভেঙে ঢোকে পুলিশ।

মোর্চার বনধে অগ্নিগর্ভ পাহাড়

মোর্চার অফিসে অস্ত্রাগারের খোঁজ, উদ্ধার ওয়ানশটার, উদ্ধার বাক্সভরতি বিস্ফোরক, মিলল ধারালো অস্ত্র, উদ্ধার ক্রস বো ও প্রচুর তির, মিলল বাইনোকুলার, উদ্ধার নাইট ভিশন ক্যামেরা ৷

ওই অভিযানের পরেই দাঁত-নখ বের করে শুরু হয় আক্রমণ। পাতলেবাস থেকে বেরনোর মুখে তীব্র বিক্ষোভের মুখে পড়ে পুলিশ বাহিনী। তিন আইপিএস অফিসার সিদ্ধিনাথ গুপ্তা, জাভেদ শামিম ও অজয় নন্দাকে ঘিরেও চলে বিক্ষোভ।

গতকাল পেডং ফাঁড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। ভাঙচুর করা হয় পেডং ফাঁড়ির ওসির গাড়িও। জায়গায় জায়গায় পুলিশকে লক্ষ করে আচমকা হামলা মোর্চার। ভৌগলিক অবস্থানের সুবিধা নিয়ে উঁচু জায়গা থেকে পাথর ছুড়তে শুরু করে তারা। হামলা হয় নীচ থেকেও। এসপি-র গাড়ি লক্ষ করেও থর ছোড়া হয়। পাথরের ঘায়ে আহত হন কয়েকজন পুলিশকর্মী।

RELATED STORIES

RECOMMENDED STORIES