দাঁড়াশ সাপকে পিটিয়ে মারল গ্রামবাসিরা

Akash Misra | News18 Bangla
Updated:Mar 24, 2017 04:57 PM IST
দাঁড়াশ সাপকে পিটিয়ে মারল গ্রামবাসিরা
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Mar 24, 2017 04:57 PM IST

#আলিপুরদুয়ার: বিভিন্ন সময় বনদপ্তর এবং বিভিন্ন পরিবেশ প্রেমী সংগঠন শহরে ও গ্রামে সচেতনা মুলক শিবির করেও মানুষের চেতনা বদলাতে পারেনি। তার একটি বড় উদাহরন হল বৃহস্পতিবার এক বিরাট দাঁড়াশ সাপকে পিটিয়ে মারল গ্রাম বাসিরা। মালবাজার মহকুমার সামসিং এলাকার টপ লাইনেরর ঘটনা তারই প্রমান করে।

শুক্রবার সকালে সামসিং চা বাগান থেকে হঠাৎ একটি বিরাট দাঁড়াশ সাপ সামসিং এর টপ লাইনের একটি নালার মধ্যে ঘোরাঘুরি করতে থাকে। এত বড় সাপ থেকে গ্রামবাসিরা সেই সাপ টিকে মারার জন্য অই নালার মধ্যে আগুন ধরিয়ে দেয়। সাপটি বাঁচার জন্য একটি কালভাটের নিচে আশ্রয় নেয়। কিন্তু তাতেও শেষ রক্ষা হয় নি সাপটির। আগুনের গরমে যখন সাপটি নিস্তেজ হয়ে পরে, তখন গ্রামবাসিরা সাপটিকে ড্রেন থেকে তুলে লাঠি দিয়ে আঘাত করতে করতে মাথা থেতলে দেয়। এবং ঘটনা স্থলেই মৃত্যু হয়।

এলাকাবাসিদের দাবি এই বিষধর সাপ কাউকে ছোবল মারলে তার দায় কে নেবে? তাই মেরে ফেললাম। পরিবেশ প্রমি সংগঠনের সম্পাদক মৃনাল সিং বলেন, সত্যইই এটা অমানবিক ঘটনা। এই ভাবে একটি সাপকে গায়ে আগুন দিয়ে পিটিয়ে মেরে ফেলা, খুবই জঘন্য কাজ। উনার বক্তব্য এর আগেও এখানে সাপ মারার ঘটনা আমরা সুনেছি। আর যে সাপটিকে গ্রামবাসিরা পিটিয়ে মারল সেটি কোন বিষধর সাপ নয়। এই ব্যাপারটি বন দপ্তরের দেখা উচিত।

First published: 04:57:49 PM Mar 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर