ছেলের উপনয়নে অতিথিদের চারাগাছ উপহার, গ্লোবাল ওয়ার্মিং নিয়ে সচেতন করার অভিনব প্রয়াস

Akash Misra | News18 Bangla
Updated:Apr 09, 2017 06:21 PM IST
ছেলের উপনয়নে অতিথিদের চারাগাছ উপহার, গ্লোবাল ওয়ার্মিং নিয়ে সচেতন করার অভিনব প্রয়াস
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Apr 09, 2017 06:21 PM IST

#জলপাইগুড়ি: ছেলের উপনয়নে অতিথিদের চারাগাছ উপহার। জলপাইগুড়ির ময়নাগুড়িতে এমনই অভিনব উদ্যোগ পেশায় বনকর্মী দীপক চক্রবর্তীর। বললেন, ভবিষ্যৎ প্রজন্মকে পরিবেশ এবং গ্লোবাল ওয়ার্মিং নিয়ে সচেতন করে তুলতেই তাঁর এই প্রয়াস। ছেলে সোহমের বন্ধুদের সঙ্গে আমন্ত্রিত প্রায় চারশ অতিথির হাতেই একটি করে ফলগাছের চারা উপহার দিয়ে নজির তৈরি করলেন ডুয়ার্সের চক্রবর্তী দম্পতি।

পরিবেশ নিয়ে সচেতনতা বাড়াতে অভিনব উদ্যোগ। পেশায় বনকর্মী দীপক চক্রবর্তীর কাছে গাছই সব। নিজের বাড়ির একটি অনুষ্ঠানকে বেছে নিয়েছেন গাছ নিয়ে সচেতনতা বাড়ানোর কর্মযজ্ঞের জন্য। ছেলে সোহমের উপনয়নে আমন্ত্রিত প্রায় চারশ অতিথির হাতে বিশেষ উপহার হিসেবে তুলে দিলেন একটি করে চারাগাছ। অসমের বনাঞ্চলে বক্সির হাটের বিট অফিসার দীপক চক্রবর্তী। সবুজ না বাঁচলে যে মানবসমাজ ধ্বংস হয়ে যাবে তা উপলব্ধি করেই চক্রবর্তী দম্পতির এই প্রয়াস।

ক্লাস সিক্সের ছাত্র সোহমের উপনয়নে সকাল থেকেই আত্মীয়-বন্ধুদের ভিড়। ময়নাগুড়ির আনন্দনগরের বাড়িতে প্যান্ডেল তৈরি করে চলছে উপনয়নের আচার-উপাচার। আয়োজন হয়েছে এলাহি খাওয়া-দাওয়ারও। তারই মাঝে অতিথিদের জন্য এমন অভিনব প্রয়াসে গর্বিত চক্রবর্তী পরিবারের পরিচিতরা।

ডুয়ার্সের লাটাগুড়িতে উড়ালপুল তৈরির জন্য হাজার হাজার গাছ কাটার অ ভিযোগ উঠেছে। প্রতিবাদে চলছে আন্দোলন। সেই সময় দীপক চক্রবর্তীর এমন উদ্যোগে উৎসাহিত পরিবেশপ্রেমীরাও। দীপকবাবুকে কুর্নিশ জানিয়েছেন তাঁরা।

First published: 06:21:47 PM Apr 09, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर