শিক্ষক নিয়োগে বিলম্ব, চাকরির দাবীতে বিক্ষোভে SSC উত্তীর্ণরা

Elina Datta | News18 Bangla
Updated:May 30, 2017 01:48 PM IST
শিক্ষক নিয়োগে বিলম্ব, চাকরির দাবীতে বিক্ষোভে SSC উত্তীর্ণরা
প্রতীকি চিত্র
Elina Datta | News18 Bangla
Updated:May 30, 2017 01:48 PM IST

#কোচবিহার:  স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে দ্রুত শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলনে নামলেন SSC উত্তীর্ণরা। এই দাবিতে শুক্রবার কোচবিহার জেলাশাসক এর দপ্তরে বিক্ষোভ দেখাল চাকরিপ্রার্থীরা।

তাদের অভিযোগ, রাজ্য সরকারের গড়িমসিতে আদালতে SSC মামলা ঝুলে রয়েছে। মামলা নিষ্পত্তি করার ক্ষেত্রে রাজ্য সরকার কোনো উদ্যোগ নিচ্ছেনা। হাইকোর্টও রাজ্য সরকারকে তিরস্কার করেছে। ফলে আমাদের মত প্রশিক্ষিত চাকিরিপ্রার্থীরা বেকার হয়ে বসে রয়েছে।

তাই দ্রুত শিক্ষক নিয়োগের দাবিতে এদিন জেলাশাসক এর মাধ্যমে মুখ্যমন্ত্রীর কাছে দাবিপত্র দেওয়া হল। এতেও কাজ না হলে আগামীতে বৃহত্তর আন্ডোলনে নামা হবে।এবিষিয়ে কোচবিহারের জেলাশাসক পি উলগানাথান বলেন, দাবিপত্র উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

আরও পড়ুন, 

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ কথা জানাল স্কুল সার্ভিস কমিশন

বৃহস্পতিবারই হাইকোর্টে তীব্র ভর্ৎসনার মুখোমুখি হন স্কুল সার্ভিস কমিশন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য ৷ বিচারপতির অভিযোগ নিয়োগ নিয়ে একাধিক মামলা হাইকোর্টে বিচারাধীন ৷ কিন্তু তা সত্ত্বেও কমিশন কোর্টের নির্দেশ ঠিকমতো না মানায় মামলার নিষ্পত্তি সম্ভব হচ্ছে না ৷ আদালতেই মামলার সঙ্গে ঝুলে রয়েছে পরীক্ষার্থীদের ভবিষ্যৎ ৷ মামলার প্রলম্বিত হওয়ার সঙ্গে সঙ্গে নষ্ট হচ্ছে বহু মানুষের মূল্যবান সময় ৷

আরও পড়ুন,

‘কেন এত উদাসীনতা’, শিক্ষক নিয়োগ মামলায় হাইকোর্টে ভর্ৎসিত SSC চেয়ারম্যান

First published: 04:31:51 PM Mar 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर