যাত্রীদের দুর্ভোগ কমাতে উত্তরবঙ্গে তিন জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলের

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Aug 19, 2017 05:35 PM IST
যাত্রীদের দুর্ভোগ কমাতে উত্তরবঙ্গে তিন জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলের
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Aug 19, 2017 05:35 PM IST

#মালদহ: মালদহে আটকে পড়া যাত্রীদের দুর্ভোগ কমাতে এবার ঘুরপথে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলের। হাওড়া থেকে কাটিহার ও মালদহ হয়ে তিন জোড়া ট্রেন পৌঁছবে রায়গঞ্জ। হাওড়ায় আজ থেকে পরপর তিন দিন ছাড়বে আপ ট্রেন। রায়গঞ্জে আগামিকাল থেকে ছাড়বে ডাউন ট্রেন। ইতিমধ্যেই ওই বিশেষ ট্রেনের জন্য বুকিং শুরু হয়েছে। প্রবল যানজটের মধ্যেও মালদহ থেকে ঘুরপথে বাস চালাচ্ছে এনবিএসটিসি।

মালদহের পর চলছে না ট্রেন। গত শনিবার রাতের পর থেকে কার্যত বিচ্ছিন্ন উত্তরবঙ্গ ও উত্তর-পূর্ব ভারত। গত চার-পাঁচ দিন ধরে মালদহ স্টেশনেই আটকে বহু পরিবার। যাত্রী দুর্ভোগ কমাতে এবার মালদহের পর ঘুরপথে হলেও তিন জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল।

কোন পথে যাবে ওই বিশেষ ট্রেন ?

হাওড়া থেকে ছেড়ে কাটিহার হয়ে ঘুরপথে মালদহ পৌঁছবে বিশেষ ট্রেন। সেখান থেকেই রায়গঞ্জ রওনা। ওই পথেই হাওড়া ফিরে আসবে বিশেষ ট্রেন।

কবে থেকে বুকিং ?

- শনিবার থেকেই ওই বিশেষ ট্রেনের জন্য বুকিং শুরু

- রবি ও সোমবারও রওনা দেবে বিশেষ ট্রেন

- হাওড়ায় ট্রেন ছাড়ার সময় রাত ১০.১৫

- অন্যদিকে, রায়গঞ্জ থেকে ট্রেন ছাড়বে ২০, ২১ ও ২২ অগাস্ট

- রায়গঞ্জে ট্রেন ছাড়ার সময় রাত ৯.৩০

মালদহে আটকে উত্তরবঙ্গ ও অসম-সহ উত্তর-পূর্ব ভারতের বহু যাত্রী। মালদহ থেকে ঘুরপথে শিলিগুড়ির পর্যন্ত বাস চালানো হচ্ছে।

মালদহ থেকে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর ও উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ, রায়গঞ্জ হয়ে বাস যাচ্ছে শিলিগুড়ি। এই পথে ৩৫ কিলোমিটার বাড়তি যেতে হচ্ছে।

ট্রেন মিলছে না। তাই বাস ধরে বাড়ি পৌঁছোনর হুড়োমুড়ি পড়ে গিয়েছে যাত্রীদের মধ্যে। সড়ক পথে নতুন আতঙ্ক যানজট। শিলিগুড়ি পৌঁছতেই দ্বিগুণ সময় লাগছে। তাতেও পরোয়া নেই যাত্রীদের।

জলের তোড়ে মালদহ ও কিষাণগঞ্জের মাঝে সেতু ভেঙে গিয়েছে। পরিস্থিতি দেখে রেলের ইঞ্জিনিয়ারদের ধারণা, আগামী ২৮ অগাস্টের আগে সেতু মেরামতি সম্ভব নয়। তাই এবার ঘুরপথে ট্রেন চালানোর সিদ্ধান্ত।

First published: 05:35:35 PM Aug 19, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर