ডার্বির উত্তাপে ফুটছে বঙ্গ ফুটবল !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 10, 2017 10:50 AM IST
ডার্বির উত্তাপে ফুটছে বঙ্গ ফুটবল !
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 10, 2017 10:50 AM IST

#শিলিগুড়ি:  আর মাত্র ৪৮ ঘণ্টা। ডার্বির উত্তাপে ফুটছে বঙ্গ ফুটবল। প্রায় এক বছর পর মুখোমুখি হবে মোহনবাগান-ইস্টবেঙ্গল। শিলিগুড়ি তৈরি। আর কলকাতা তাল ঠুকছে বিগ ফাইটের।

মুম্বইয়ের আছে ক্রিকেট। আর বাংলার ফুটবল। শুধু খেলার মাঠে নয়, টালা থেকে টালিগঞ্জের প্রতিটি মোড়ে, প্রতিটি চায়ের দোকানে, প্রতিটি কলতলায়, প্রতিটি পাড়ার রকে। মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল।

ক্যালেন্ডারের পাতায় যখনই হোক না কেন, এক করে দেয় কালিম্পং থেকে কাকদ্বীপকে। ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপের তারাবাজিতেও অটুট এই ম্যাচের জৌলুস। তাই কলেজস্ট্রিটের শ্রীমানিদের বাড়ি থেকে বন্ডেল রোডের দে’দের ড্রয়িংরুম। এই একটা ম্যাচ দেখার জন্য মুখিয়ে থাকে।

কে বলে বাংলার ফুটবল হারিয়ে গিয়েছে। রবিবার ম্যাচের আগে ঐতিহ্যেই গা ভাসিয়েছে জেনারেশন জেড। তাই এঁদো গলির চায়ের দোকান থেকে অভিজাত কফি শপের আড্ডাতেও ট্রোল এখন ডার্বি ম্যাচ। বয়স হয়েছে। ময়দান ছাড়িয়ে সল্টলেক হয়ে এখন শিলিগুড়ি। তবুও জনপ্রিয়তায় কোনও টোল খায়নি। বৃহস্পতিবার টিকিট বিক্রির প্রথম দিনেই ১২ তারিখ হাউজফুল হওয়ার ইঙ্গিত মিলছে। দশম আই লিগে এখনও পর্যন্ত ইস্টবেঙ্গল ১৯ আর মোহনবাগান ১৬। তিন পয়েন্টের পার্থক্য নিয়ে ৯০ মিনিটের খেলা শুরু হবে। শেষ কোথায় হবে, তার জন্য রবিবার সবার গন্তব্য শিলিগুড়ি চলো।

maxresdefault

First published: 10:50:53 AM Feb 10, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर