ফোর লেন মহাসড়ক তৈরীর জমি জট কাটাতে জেলাশাসকের ডাকা বৈঠক ঘিরে তুমুল উত্তেজনা

Jun 28, 2017 04:55 PM IST | Updated on: Jun 28, 2017 04:55 PM IST

#জলপাইগুড়িঃ ফোর লেন মহাসড়ক তৈরীর জমি জট কাটাতে জেলাশাসকের ডাকা বৈঠক ঘিরে তুমুল উত্তেজনা , চলল বিক্ষোভ তৃণমূল নেতার সঙ্গে ধস্তা ধস্তি কৃষক ও জমি মালিকদের ধূপগুড়ি পৌরসভা অফিসে । এদিন জলপাইগুড়ি জেলা শাসকের তরফে মহাসড়কের জমিজট কাটাতে একটি বৈঠক ডাকা হয় জমি মালিক ভূমি রক্ষা কমিটির সদস্য দের নিয়ে । সেই বৈঠকে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি জেলাশাসক রচনা ভগত , জেলাপরিষদের সভাধিপতি নূরজাহান বেগম , মহকুমা শাসক রঞ্জিত দাস , ধূপগুড়ি বিধায়ক মিতালি রায় , ধূপগুড়ির বি ডি ও দীপঙ্কর রায় , ভূমি ও ভূমিরাজস্ব দপ্তরের আধিকারিক ও তৃনমূলের স্থানীয় নেতারা ।

বৈঠকে শান্তি পূর্ন ভাবে চলছিলো আলোচনা । কৃষক ও জমি মালিক দের কাজ থেকে শোনা হচ্ছিলো তাদের বক্তব্য । হঠাত মিটিং ধূপগুড়ির বিধায়ক মিতালি রায় কৃষক ও জমি মালিকদের চাপ দিতে শুরু করে হুমকি দেয় জমি দিতেই হবে । এর পরেই উত্তেজিত হয়ে ঊঠে জমি রক্ষা কমিটির সদস্যরা । মিটিং ছেরে বেড়িয়ে আসেন । শুরু করেন বিক্ষোভ । কৃষকরা অভিযোগ করেন বিধায়ক জোর পূর্বক জমি নিতে চাইছে । তিনি বলেন আমরা না দিলেও রাস্তা সেদিক দিয়েই হবে বলে হুমকি দেয় । আমরা জমি দেবো না । এই বলে সেই মিটিংএ কৃষকরা বাইরে বেড়িয়ে আসে । পৌর অফিসের নিচে শুরু করেন বিক্ষোভ ।এলাকার তৃনমূল নেতাদের ঘিরে শুরু হয় বিক্ষোভ । বিক্ষোভ থামাতে গিয়ে ধস্তা ধস্তি তে জরিয়ে পরেন তৃনমূল নেতারা । এর পরে পরিস্থিতি খারাপ হতে দেখে জেলা পরিষদের সভাধিপতি নূরজাহান বেগম এগিয়ে গেলে তাকে ঘিরেও বিক্ষোভ দেখান কৃষকরা ।

ফোর লেন মহাসড়ক তৈরীর জমি জট কাটাতে জেলাশাসকের ডাকা বৈঠক ঘিরে তুমুল উত্তেজনা

রীতিমতো তৃনমূল বিধায়ক মিতালি রায়ের নাম ধরে শুরু করেন স্লোগান দিতে । মিতালি রায় হুমকি দিয়েচ্ছেন মিটিং এ কৃষক দের জমি দেবার জন্য চাপ তৈরী করছেন । জেলা শাসকের সামনে । যদিও জেলাশাসক রচনা ভগত ও জেলাপরিষদের সভাধিপতি নূরজাহান বেগম পরিস্কার বলেন কৃষকদের থেকে জোর করে জমি নেওয়া হবে না । আলোচনার মাধ্যমেই সমস্যা সমাধান করা হবে ।

RELATED STORIES

RECOMMENDED STORIES