ধর্ষককে মৃত্যুদণ্ডের সাজা দিল আলিপুরদুয়ার জেলা আদালত

Akash Misra | News18 Bangla
Updated:May 07, 2017 02:53 PM IST
ধর্ষককে মৃত্যুদণ্ডের সাজা দিল আলিপুরদুয়ার জেলা আদালত
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:May 07, 2017 02:53 PM IST

#আলিপুরদুয়ার: দিল্লির নির্ভয়াকান্ডে অভিযুক্ত চারজনকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছে।এর প্রতিফলন ঘটল এবার আলিপুরদুয়ারে। এখানে এক নাবালিকা ছাত্রীকে ধর্ষন ও খুন করার জন্য অভিযুক্তকে মৃত্যুদন্ড দিল আলিপুরদুয়ার জেলার দায়রা বিচারক অশোক কুমার পাল।ধর্ষন ও খুনের দায়ে এলবার্ট টোপ্পো নামের অভিয়ুক্ত যুবককে মৃত্যুদন্ড দেওয়ায় খুশি ওই কিশোরীর পরিবারের লোকজন। এদিন বিচারক অভিযুক্তের মৃত্যুদন্ড দিয়েছেন। ঘটনাটি নিয়ে জোর চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

সরকারী আইনজীবি প্রশান্ত নারায়ন মজুমদার জানান,২০১৩ সালে ফেব্রুয়ারী মাসে আলিপুরদুয়ারের মথুরা চা বাগানের সপ্তম শ্রেণীর ছাত্রী রেণুকা টোপ্পোকে বাজারে য়াওয়ার নাম করে তাকে সাইকেল এ চাপিয়ে চা বাগানের দুই নম্বর লাইনে নিয়ে যায়।সেখানে জোর করে তাকে ধর্ষণ করে।পরে তাকে গলায় গামছা পেঁচিয়ে খুন করে।২৬ ফেব্রুয়ারী ঘটনার পর ২৭ ফেব্রুয়ারী তার মৃতদেহ উদ্ধার হয়।স্থানীয় বাসিন্দারা এলবার্ট টোপ্পোকে জিজ্ঞাসাবাদ করার পর সে দোষ স্বীকার করে।স্থানীয় মানুষজন তাদের ওইদিন একসাথে য়েতে দেখেছিল।২৭ ফেব্রুয়ারী ওই ছাত্রীর বাবা স্মাইল টোপ্পো একটি মামলা দায়ের করেন।

সোনাপুর পুলিশ ফাঁড়ির ওসি শচীন্দ্রনাথ বসুনিয়া তদন্ত করে চার্জশিট দেয়।২০১৪ সাল থেকে ওই মামলার শুনানী শুরু হয়।সরকারী আইনজীবি প্রশান্তনারায়ন মজুমদার আর ও বলেন,৩৭৬(২) ধারা অনুয়ায়ী অভিযুক্তকে যাবজ্জীবন ও ৩০২ ধারা অনুয়ায়ী মৃত্যুদন্ড দিয়েছেন বিচারক।তিনি আর ও বলেন,সমাজ য়ে ভাবে কলুষিত হচ্ছে তাতে মেয়েরা নিরাপত্তার থাকা থেকে সরে য়াচ্ছে।এই ধরনের সমাজ চায়।এই ধরনের রায় সমাজ কে কলুষিত থেকে বাঁচিয়ে রাখবে।মেয়ের শোকে বাবা মারা যান। এদিন আদালত চত্বরে ওই নাবালিকার মা শান্তি টোপ্পো বলেন, বিচারকের রায়ে তিনি খুশি ৷

First published: 02:53:51 PM May 07, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर