NBSTC তে চালু হতে চলেছে ক্যাশলেস সিস্টেম

Mar 31, 2017 06:56 PM IST | Updated on: Mar 31, 2017 06:56 PM IST

#কোচবিহার: প্রধানমন্ত্রীর ক্যাশলেস সিস্টেম এবার চালু হতে যাচ্ছে পরিবহন সংস্থা NBSTC তে। যাত্রীরা Electronic Ticketing Machine (ETM) এর মাধ্যমে বিভিন্ন কার্ডের মাধ্যমে ভাড়া মেটাতে পারবেন। বৃহস্পতিবার NBSTC এর বোর্ড মিটিং এর পর এমনটাই জানালেন NBSTC এর চেয়ারম্যান মিহির গোস্বামী। পাশাপাশি বাসগুলিতে নজরাদারি চালাতে Intelligent Transportation System( ITS) চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

NBSTC সুত্রে জানা গিয়েছে, সংস্থার বর্তমানে ৭০২ টি বাস রাস্তায় চলাচল করে। মাসিক আয় দাড়িয়েছে ১২ কোটি টাকার বেশি। এদিন বোর্ড মিটিং এ বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরমধ্যে অন্যতম ETM এর মাধ্যমে কার্ড দিয়ে ভাড়া মেটাতে পারবেন। এছাড়া বাসগুলিতে নজরদারি চালানোর জন্য ও ITS চালু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এই সিস্টেম চালু হলে কন্ট্রোল রুমে বসে

NBSTC তে চালু হতে চলেছে ক্যাশলেস সিস্টেম

GPRS এবং CCTV এর মাধ্যমে বাসের সাথে যোগাযোগ রাখা যাবে। বাসে নজরদারি চালানো হবে। এছাড়া এদিনের বোর্ড মিটিংএ কন্ট্রাকচুয়াল কর্মীদের জন্য সার্ভিস রুল চালুর পাশাপাশি ঠিকাদারের মাধ্যমে যেসব কর্মী রয়েছে তাদের ভাতা ৪০০০ টাকা থেকে বাড়িয়ে ৪৫০০ টাকা করা হয়েছে বলে সংস্থার চেয়ারম্যান মিহির গোস্বামী জানান।

RELATED STORIES

RECOMMENDED STORIES