সেনার টহলদারির মাঝেই নিহত সমর্থকদের দেহ নিয়ে মিছিল মোর্চার

Jul 09, 2017 07:13 PM IST | Updated on: Jul 09, 2017 07:13 PM IST

#দার্জিলিং: শুক্র ও শনিবার তুলনায় আজ সকালে অনেকটাই শান্ত ছিল পাহাড়। যদিও বিকেলে ফের সোনাদা থানায় হামলার অভিযোগ ওঠে মোর্চা সমর্থকদের বিরুদ্ধে। এদিন নিহত দুই সমর্থকের দেহ নিয়ে মিছিল করে গোর্খা জনমুক্তি মোর্চা। যদিও সেনার কড়া নজরদারিতে কোনও দাগ কাটতে পারেনি সেই মিছিল।

শুক্রবার রাত থেকে শনিবার। গোর্খাল্যান্ড সমর্থকের মৃত্যুর প্রতিবাদে এভাবেই অগ্নিগর্ভ হয়ে উঠেছিল পাহাড়। জাতীয় সড়কে গাড়ি জ্বালানো থেকে শুরু করে সোনাদা থানায় হামলা। বেশিরভাগ ঘটনাতেই অভিযোগের তির মোর্চা সমর্থকদের বিরুদ্ধে। কিন্তু রবিবার অন্য ছবি ধরা পড়ল পাহাড়ে। এদিন নিহত সমীর সুব্বা ও সুরজ সুনদাসের দেহ নিয়ে মিছিল করে মোর্চা। যদিও সেনার লাগাতার টহলদারির ফলে কোনও অশান্তি ছড়ায়নি।

সেনার টহলদারির মাঝেই নিহত সমর্থকদের দেহ নিয়ে মিছিল মোর্চার

রবিবার সকালে পাহাড় শান্ত থাকলেও, বিকেলে সোনাদা থানায় মোর্চা সমর্থকরা অগ্নি সংযোগের চেষ্টা চালান বলে অভিযোগ। শুক্রবার এই থানারই এক কনস্টেবলকে খুকরি দিয়ে আঘাতের অভিযোগ ওঠে মোর্চা সমর্থকের বিরুদ্ধে। শনিবার রাতে দার্জিলিঙের পোখরিয়াবঙে পঞ্চায়েত ও গৈরিগাঁও বন দফতরের অফিসে আগুন লাগানোর চেষ্টা করা হয়। সুখিয়াপোখরিতে পুলিশের আউটপোস্টে ভাঙচুরের অভিযোগও উঠেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আলোচনায় আহ্বান জানালেও কেন হিংসা থেকে সরে আসছেন না তাঁরা? জন আন্দোলন পার্টির সভাপতি হরকা বাহাদুর ছেত্রীর সাঁফাই, আন্দোলন এখন জনতার হাতে।

মুখ্যমন্ত্রী আলোচনা চাইলেও,তাতে সাড়া না দিয়ে পুরোপুরি শান্ত হচ্ছে না পাহাড়। কোন দিকে এগোচ্ছে পরিস্থিতি, নজর রাখছে প্রশাসন।

RELATED STORIES

RECOMMENDED STORIES