এবার বিয়ের গাঁটছড়া বাঁধল সিপিএম ও তৃণমূল

Elina Datta | News18 Bangla
Updated:Jan 19, 2017 04:19 PM IST
এবার বিয়ের গাঁটছড়া বাঁধল সিপিএম ও তৃণমূল
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Jan 19, 2017 04:19 PM IST

#জলপাইগুড়ি: রাজনৈতিক নেতা মন্ত্রীরা যাই বলুক, রাজনৈতিক আদর্শের থেকে সামাজিকতার শেকড় এখনও বাংলার গ্রামে অনেক বেশি শক্তিশালী। তার প্রমাণ দিল বিপরীত মেরুতে অবস্থিত দুই রাজনৈতিক দলের দুই দাপুটে নেতা।

একজন সিপিআইএমের কৃষক সভার জলপাইগুড়ি সদর দক্ষিণ মণ্ডলের সম্পাদক দাপুটে সিপিআইএম নেতা সমিজ্জুদ্দিন আহমেদ। অন্যজন তৃণমুলের কিষাণ ও ক্ষেতমজুর কংগ্রেসের জেলা সভাপতি দুলাল দেবনাথ। দুলালবাবু জেলা তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি। বৃহস্পতিবার শহরের একটি তিন তারা হোটেলে মান্যগণ্য অতিথিদের উপস্থিতিতে আত্মীয়তার বন্ধনে বাঁধা পড়লেন এই দুই রাজনৈতিক নেতা ৷

দুলালবাবুর ছেলের সঙ্গে রেজেস্ট্রি বিয়ে হল সমিজ্জুদ্দিন বাবুর মেয়ের । সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির তৈরি করলেন এই দুই নেতা।

তৃণমূল নেতা দুলাল দেবনাথ ২০ বছর আগে এক পুত্র সন্তান সহ রজিনা বেগমকে বিয়ে করেছিলেন। সেই ছেলেই হল রাহুল ৷ তার সঙ্গেই এদিন বিয়ে হল সিপিআইএম নেতা সমিজ্জুদ্দিন আহমেদের মেয়ে মেহেনাজ নুরের।

marriage of Cpim and tmc

মুসলিম ধর্ম মতে বিয়ের সব অনুষ্ঠান আরেকদিন করা হবে কিন্তু এদিন সম্পন্ন হল পাত্র-পাত্রীর রেজেষ্ট্রি বিয়ে । রাহুল ও মেহেনাজ প্রেমবন্ধনে জড়িয়ে পড়লে তাদের সম্পর্ককে পরিণতি দিতে  আপত্তি করেননি দুই পরিবার। রাজনৈতিক আদর্শ থেকে সামাজিকতা অনেক বেশি জরুরি বলছেন এই দুই নেতা ৷ বাকিদের কাছেও এরাই আদর্শ হোক, এটাই চায় রাহুল ও মেহেনাজ ৷

First published: 03:38:35 PM Jan 19, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर