মোর্চার বাড়বাড়ন্ত রুখতে জোড়া হুঁশিয়ারি মমতার ! বিভাজনের রাজনীতি ‘বরদাস্ত’ নয় বলে বার্তা

Jun 05, 2017 06:47 PM IST | Updated on: Jun 05, 2017 06:47 PM IST

#মিরিক: পাহাড়ে মোর্চার আন্দোলনকে সজোরে ধাক্কা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মিরিকের সভা থেকে মুখ্যমন্ত্রীর তোপ, সামনেই জিটিএ নির্বাচন। কোনও ইস্যু না পেয়ে, ভাষা নিয়ে অযথা বাঙালি-নেপালি বিভাজনের রাজনীতি করছে কোণঠাসা মোর্চা। তাঁর অভিযোগ, রাজনৈতিক ফায়দা তুলতে ভাষা নির্দেশিকা নিয়ে মিথ্যে প্রচার চালানো হচ্ছে। মদন তামাং হত্যা ও জিটিএ-এর খরচের হিসেব নিয়ে মোর্চাকে হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রীর ভাষা নির্দেশিকাকে ঘিরে ফের পাহাড়ে আন্দোলনের আগুন জ্বালাতে চাইছে মোর্চা। কিন্তু, সেই আন্দোলন দানা বাঁধার আগেই জোর ধাক্কা দিলেন মুখ্যমন্ত্রী। মিরিকের জনসভা থেকে সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের তোপ, জিটিএ নির্বাচনকে সামনে রেখেই বাঙালি-নেপালি ভেদাভেদের খেলায় নেমেছে মোর্চা।

মোর্চার বাড়বাড়ন্ত রুখতে জোড়া হুঁশিয়ারি মমতার ! বিভাজনের রাজনীতি ‘বরদাস্ত’ নয় বলে বার্তা

Photo: Twitter

মিরিক পুরসভা দখল করে পাহাড়ে পা রেখেছে তৃণমূল কংগ্রেস। নতুন করে কলকে পেতে ফের আন্দোলন গড়ে তুলতে চাইছেন কোণঠাসা বিমল গুরুংরা। মোর্চার সেই উদ্দেশ্য অঙ্কুরেই নষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী। জনসভা থেকে তাঁর অভিযোগ, ফায়দা লুঠতেই বাংলা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে মোর্চা।

জিটিএ-র আর্থিক দুর্নীতি নিয়ে একাধিকবার সরব হন মুখ্যমন্ত্রী। মোর্চার আন্দোলনে রাশ টানতে, এবার জিটিএ-র খরচ নিয়ে অডিটের হুঁশিয়ারিও দিলেন মুখ্যমন্ত্রী। মদন তামাং হত্যাকাণ্ডে মোর্চা নেতাদের জড়িত থাকার অভিযোগ নিয়েও হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলা ভাষা শিক্ষা নিয়ে রাজ্যের অবস্থান স্পষ্ট করেছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে মোর্চার বাড়বাড়ন্ত রুখতে প্রচ্ছন্ন হুমকি। মুখ্যমন্ত্রীর জোড়া পদক্ষেপে এখন ব্যাকফুটে মোর্চার আন্দোলন।

RELATED STORIES

RECOMMENDED STORIES