‘বাংলাকে ধমকানো-চমকানো যাবে না’, নাম না করে বিজেপিকে আক্রমণ মমতার

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 28, 2017 07:03 PM IST
‘বাংলাকে ধমকানো-চমকানো যাবে না’, নাম না করে বিজেপিকে আক্রমণ মমতার
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 28, 2017 07:03 PM IST

#জলপাইগুড়ি: নাম না করে আবারও বিজেপিকে আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের। জলপাইগুড়িতে জনসভা থেকে তাঁর সতর্কবার্তা, ধর্মের নামে রাজনীতি রাজ্যে যেন মাথা তুলতে না পারে। উত্তরবঙ্গে সীমান্ত অঞ্চলগুলিতে প্রভাব বাড়াচ্ছে বিজেপি ও শাখা সংগঠনগুলি। এই প্রবণতা রুখতেই সংকীর্ণতা রুখতে সব মানুষকে একজোট হওয়ার আহ্বান মুখ্যমন্ত্রীর।

জাতপাতের রাজনীতির বিরুদ্ধে আগেই টুইটারে নিজের মনোভাব স্পষ্ট করেছিলেন। এবার জনসভা থেকে সরাসরি ধর্মের নামে রাজনীতির বিরোধিতায় সরব হলেন মুখ্যমন্ত্রী। উত্তরপ্রদেশে মাংস বিতর্ক থেকে ধর্মীয় উসকানির ঘটনায় তুলে ধরলেন নিজের অবস্থান। তাঁর আশ্বাস, এরাজ্যে ধর্মীয় মেরুকরণের চেষ্টা মাথা তুলতে পারবে না।

‘কোনও প্ররোচনায় পা দেবেন না - সবাইকে সমান চোখে দেখতে হবে - চমকানো যাবে না’, বললেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷

ধর্মীয় মেরুকরণের বিরুদ্ধে মুখ খুলে বিজেপিকেই বার্তা দিতে চেয়েছেন মুখ্যমন্ত্রী। একবারও বিজেপির নাম মুখে না এনে বুঝিয়ে দিয়েছেন, এরাজ্যে উত্তরপ্রদেশের মতো মেরুকরণের কৌশল সফল হতে দেবে না রাজ্য সরকার।

উত্তরবঙ্গের সীমান্ত অঞ্চলে প্রভাব বাড়াচ্ছে বিজেপি। এই লক্ষ্যে কাজে লাগানো হচ্ছে দলের বিভিন্ন শাখা সংগঠনকে। রাজ্যে সাম্প্রদায়িতা ছড়ানোর ছক রুখতে প্রয়োজনে কড়া সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। আগেও বেশ কয়েকটি ঘটনায় তার প্রমাণ মিলেছে। দলীয় আদর্শ পাঠ্যসূচীতে অন্তর্ভূক্ত করার অভিযোগে আরএসএস পরিচালিত স্কুলগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। সাম্প্রদায়িকতা নয়- উন্নয়নের পথেই এগোবে রাজ্য। জলপাইগুড়ির জনসভা থেকে রাজ্যবাসীকে আশ্বাস মুখ্যমন্ত্রীর।

First published: 07:03:14 PM Mar 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर