জীবনের প্রথম বড় পরীক্ষার মার্কশিট হাতে না পেয়েই বাড়ি ফিরল এই স্কুলের ছাত্রীরা !

May 27, 2017 08:18 PM IST | Updated on: May 27, 2017 08:18 PM IST

#জলপাইগুড়ি: জীবনের প্রথম বড় পরীক্ষার মার্কশিট হাতে না পেয়েই বাড়ি ফিরল এই স্কুলের ছাত্রীরা ! ঘটনাটি ঘটেছে ধূপগুড়ির একটি স্কুলে ৷ মাধ্যমিক শিক্ষা পর্ষদ থেকে শুক্রবার সাংবাদিক সম্মেলন করেই জানিয়ে দেওয়া হয়েছিল যে  শনিবার সকাল ১০টা থেকেই পরীক্ষার্থীরা স্কুল থেকে মার্কশিট হাতে পাবেন । সেই মত অভিভাবকরা সকাল থেকেই স্কুলে ছেলে মেয়ে দের নিয়ে হাজির হন । সব স্কুলে মার্ক শিট দেওয়া হলেও ধূপগুড়ি উচ্চ বালিকা বিদ্যালয়ের তরফে জানিয়ে দেওয়া হয় আজ তারা মার্ক শিট দেবেন না ! এমন টাই অভিযোগ  অভিভাবকদের ।

স্কুল থেকে ছাত্রীদের এবং অভিভাবকদের চলে যেতেও বলা হয় । শনিবারের পরিবর্তে সোমবার তাদের মার্কশিট দেওয়া হবে বলে জানানো হয় । যার ফলে ক্ষোভে ফেটে পরেন অভিভাবকরা । এরপর সংবাদমাধ্যমের কাছে অবশ্য প্রধান শিক্ষিকা তাঁর বয়ান বদল করেন । বলেন মার্কশিট জেরক্স করতে সময় লাগবে তাই নির্দিষ্ট কোনও সময় বলা হয় নি । যদিও অভিভাবক দেবিকা সাহা বলেন, “সব স্কুলে মার্কশিট দিচ্ছে সাংবাদমাধ্যমেও বলা হয়েছে আজ স্কুল থেকে মার্কশিট দেওয়া হবে । অথচ ধূপগুড়ি উচ্চ বালিকা বিদ্যালয় আজ মার্কিশিট দেবে না বলে জানিয়ে দিল স্কুল থেকে !

জীবনের প্রথম বড় পরীক্ষার মার্কশিট হাতে না পেয়েই বাড়ি ফিরল এই স্কুলের ছাত্রীরা !

Representational Image

স্কুল ছাত্রীরাও একই অভিযোগ করে ৷ তারা স্কুলের প্রধান শিক্ষিকার কাছে জানতে চাইলে তাদের সঙ্গে কথা বলেননি তিনি । যদিও স্কুলের প্রধান শিক্ষিকা অভিযোগ অস্বীকার করে বলেন, ‘‘মার্কশিট জেরক্স করতে সময় লাগবে তাই দেরি হবে বলা হয়েছে । আমরা আজকেই দেবো । সাংবাদিকরা যখন প্রশ্ন করেন যারা ফিরে গিয়েছে তাদের কি হবে বলেন খবর পেলে আবার আসবে । যদিও এদিন অনেক অভিভাবক ও স্কুল পড়ুয়া জীবনের প্রথম বড় পরীক্ষার ফলাফলের মার্কশিট না নিয়েই বাড়ি ফিরেছেন । সাংবাদিকদের দেখে দিনের শেষে অবশ্য কিছু অভিভাবককে মার্কশিট দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে ।

RELATED STORIES

RECOMMENDED STORIES