শিলিগুড়ি মডেলে ফাটল? নির্বাচনে হার বামেদের

Apr 12, 2017 01:19 PM IST | Updated on: Apr 12, 2017 01:19 PM IST

#শিলিগুড়ি: ধাক্কা খেল শিলিগুড়ি মডেল। তিন নম্বর বরো চেয়ারম্যান নির্বাচনে হার বামেদের। ভোটাভুটি টাই হওয়ার পর টসে জেতেন তৃণমূলের লিখিল সাহানি। কংগ্রেস কাউন্সিলরের বিরুদ্ধে ক্রস ভোটিংয়ের অভিযোগ অশোক ভট্টাচার্যের। বামেদের উপর আস্থা হারিয়েই ক্রস ভোটিং বলে দাবি বিরোধী তৃণমূলের।

সহজ জয় পালটে গেল হারে। শিলিগুড়ির তিন নম্বর বরো চেয়ারম্যান পদে জয়ী তৃণমূল কংগ্রেস। বাম পুরবোর্ডের বিরুদ্ধে উন্নয়নে বৈষম্যের অভিযোগ এনে জানুয়ারিতে পদত্যাগ করেন তিন নম্বর বরো চেয়ারম্যান তথা কংগ্রেস কাউন্সিলর সুজয় ঘটক। সেই ফাঁকা পদেই এদিন নির্বাচন হয়।

শিলিগুড়ি মডেলে ফাটল? নির্বাচনে হার বামেদের

- ১০টি ওয়ার্ড নিয়ে ৩ নম্বর বরো

- বাম - ৪

- তৃণমূল - ৪

- কংগ্রেস - ২

শিলিগুড়ি মডেলে ভোটাভুটিতে ছ'টি ভোট পাওয়ার কথা বামেদের। গত বরো চেয়ারম্যান নির্বাচনে ছটি ভোট পেয়ে জেতেন কংগ্রেস প্রার্থী। কিন্তু ফল বেরনোর পর দেখা যায় বাম ও তৃণমূল উভয়েই পাঁচটি করে ভোট পেয়েছে। পরে টসে জিতে বোরো চেয়ারম্যান হন তৃণমূলের নিখিল সাহানি। কংগ্রেস কাউন্সলর সুজয় ঘটকের বিরুদ্ধে ক্রস ভোটিংয়ের অভিযোগ বামেদের।

বামেদের ভোট দেওয়ার জন্য প্রদেশ নেতৃত্বের নির্দেশে হুইপ জারি করে জেলা কংগ্রেস। তারপরও ক্রস ভোটিংয়ের অভিযোগ। তবে দলের নির্দেশ মেনে বামেদেরই ভোট দিয়েছেন বলে দাবি কংগ্রেস কাউন্সিলরের।

বামেদের উপর আস্থা হারিয়েই ক্রস ভোটিং বলে দাবি শিলিগুড়ির বিরোধী দলনেতার।

বাম-কংগ্রেস হাতে হাত। শিলিগুড়ি মডেল পথ দেখিয়েছিল আলিমুদ্দিন ও বিধানভবনকে। সেই পথে হেঁটেই বিধানসভা ভোটে জোট করে বাম ও কংগ্রেস। কিন্তু শিলিগুড়ির এই ক্রস ভোটিং কি নতুন কোনও সমীকরণের ইঙ্গিত দিচ্ছে? রাজনৈতিকমহলে এই প্রশ্নই উঠছে।

RELATED STORIES

RECOMMENDED STORIES