জলপাইগুড়িতে ফের লোকালয় থেকে উদ্ধার হলো অজগর সাপ

Akash Misra | News18 Bangla
Updated:Apr 15, 2017 02:15 PM IST
জলপাইগুড়িতে ফের লোকালয় থেকে উদ্ধার হলো অজগর সাপ
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Apr 15, 2017 02:15 PM IST

#জলপাইগুড়ি: ফের লোকালয় থেকে উদ্ধার হলো অজগর সাপ । ধূপগুড়ির মাগুরমারি ১ নং গ্রাম পঞ্চায়েতের পুর্ব মাগুরমারি গ্রামে জয়ন্ত কুমার রায়ের ক্ষেতের পাশে একটি একটি গর্ত থেকে উদ্ধার করা হয় সাপটিকে । এদিক গ্রামের কৃষকরা কলা বাগানে কাজ করতে গেলে তাদের নজরেই প্রথম আসে অজগর সাপটি । সাপ দেখা মাত্রই আতঙ্ক ছরিয়ে পরে গ্রামে খবর দেওয়া হয় বনকর্মীদের । কিন্তু বনকর্মীরা আসতে দেরি করা হয় খব দেওয়া হয় পরিবেশপ্রেমী সংস্থা ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার্স অর্গানাইজেশনের সদস্যদের ।

খবর পাওয়া মাত্রই ছুটে যান সর্প প্রেমী রকি বাবু তিনি গুয়ে গ্রাম বাসীদের সাহায্য নিয়ে মাটি খুরে সাপটিকে উদ্ধার করেন এবং নিজের বাড়ি নিয়ে আসেন । এর পর বিন্নাগুড়ি বনকর্মীদের খবর দেওয়া হলে তারা রকি চৌধূরীর বাড়ি এলে তাদের হাতে সাপ্টিকে তুলে দেওয়া হয় । সাপটি ইন্ডিয়ান রক পাইথন প্রজাতির লম্বাই প্রায় ১১ ফুট । তবে সাপটি কি করে গ্রামে এলো তা নিয়ে চিন্তায় পরেছেন গ্রাম বাসীরা ।

সর্প প্রেমী রকি চৌধূরী জানান , “সাপটি হাস বা ছাগল খাওয়া জন্যই ওখানে আশ্রয় নিয়ে ছিলো এবং দীর্ঘ থেকেই সেখানে ছিলো বলে গর্ত টি দেখে নমান । সাপটিকে উদ্ধা করে সুস্থ অবস্থায় বনক্ররমীদের হাতে তুলে দেওয়া হয়’ ৷ জলপাইগুড়ির অনারি ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধূরী বলেন , “সাপটি উদ্ধার করা হয় মাগুরমারি ১ নং গ্রাম্পঞ্চায়েত এলাকা থেকে সাপটি সুস্থ থাকায় সেটিকে খুট্টিমারি জঙ্গলে ছেরে দেওয়া হয় ।

First published: 02:15:34 PM Apr 15, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर