জলপাইগুড়ির পাচকেলগুড়িতে জোড়া খুনে ব্যবসায়ী অভিনন্দন সাহার ফরেনসিক পরীক্ষা

Aug 08, 2017 01:12 PM IST | Updated on: Aug 08, 2017 01:12 PM IST

#শিলিগুড়ি: পাচকেলগুড়িতে জোড়া খুনের রহস্যভেদে এবার ব্যবসায়ী অভিনন্দন সাহার ফরেনসিক পরীক্ষা। অভিনন্দন সাহার শরীরে যে আঘাত, তা কি সে নিজেই করেছে? নাকি তাকে অন্য কেউ আঘাত করেছে? তাঁর সঙ্গে আততায়ীর ধস্তাধস্তি হয়। এরপর আততায়ীদের অস্ত্রও কেড়ে নেন তিনি। অভিনন্দনের এই দাবি কি সঠিক? নিশ্চিত হতে অভিনন্দন সাহার ফরেনসিক পরীক্ষা হল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। আজ এনজেপি থানায় জিজ্ঞাসাবাদ করা হয় নিহত রিতার দিদি ও দাদাকে ।

শিলিগুড়ির পাঁচকেলগুড়িতে ব্যবসায়ীর বাড়িতে জোড়া খুনের ঘটনার পর কেটে গেছে বেশ কয়েকটাদিন। এখনও বহু প্রশ্নের উত্তর মেলেনি। ব্যবসায়ী অভিনন্দন সাহার ভূমিকা নিয়ে সন্দেহ বেড়েছে। তাঁর দেওয়া তথ্যে বহু ফাঁক রয়েছে বলে দাবি পুলিশের। সোমবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ফরেনসিক পরীক্ষা হয় অভিনন্দন সাহার।

জলপাইগুড়ির পাচকেলগুড়িতে জোড়া খুনে ব্যবসায়ী অভিনন্দন সাহার ফরেনসিক পরীক্ষা

কেন ফরেনসিক পরীক্ষা ?

----ব্যবসায়ী অভিনন্দন সাহার শরীরে আঘাত

----এই আঘাত কি সে নিজেই করেছে?

---নাকি তাকে অন্য কেউ আঘাত করেছে?

---আততায়ীর সঙ্গে ধস্তাধস্তি হয় অভিনন্দনের

---তাদের অস্ত্রও কেড়ে নিয়েছে বলে দাবি করে অভিনন্দন

---অভিনন্দনের এই দাবি কি সঠিক?

---সেটা শরীরের আঘাত দেখে বোঝা সম্ভব

----তাই অভিনন্দন সাহার ফরেনসিক পরীক্ষা

পুলিশের কাছে আরও কিছু তথ্য চেয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞরা। সেই তথ্য পেলেই রিপোর্ট দেবেন তাঁরা।

--প্রথমে বিভিন্ন প্রশ্ন করা হবে। প্রশ্নর সঙ্গেই নানা পরীক্ষা-নিরীক্ষা। ভবিষ্যতে তার প্রতিক্রিয়া দেখতে ব্রেন ম্যাপিং করা হতে পারে। যাতে বোঝা যায় সে যা বলছে তা সঠিক কিনা।

সোমবার স্ট্রেচারে করে অভিনন্দনকে উত্তরবঙ্গ মেডিক্যালের ফরেনসিক বিভাগে নিয়ে যাওয়া হয়। ফেরার সময়ে হেঁটেই দোতলা থেকে নীচে নামেন ব্যবসায়ী। পুলিশের অনুমান, দ্রুত সুস্থ হয়ে উঠছেন অভিনন্দন। এদিন তাঁকে জেরায় কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে বলে দাবি পুলিশের।

এদিকে এদিন নিহত রিতার বোন ও দাদাকে এনজেপি থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পুলিশ সূত্রের খবর, খুনের সাতদিন আগে থেকে এনজেপি এলাকার এক দাগী দুষ্কৃতীর সঙ্গে ঘোরাফেরা করেন অভিনন্দন। সেই দুষ্কৃতীর খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

RELATED STORIES

RECOMMENDED STORIES