বৈঠকের আগে ছন্দে ফিরছে পাহাড়, চালু শিলিগুড়ি-কালিম্পং বাস পরিষেবা

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 12, 2017 10:43 AM IST
বৈঠকের আগে ছন্দে ফিরছে পাহাড়, চালু শিলিগুড়ি-কালিম্পং বাস পরিষেবা
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 12, 2017 10:43 AM IST

#দার্জিলিং: আজ উত্তরকন্যায় পাহাড় বৈঠক। তার আগে আরও স্বাভাবিক হচ্ছে পাহাড়। কার্শিয়ঙের পর এবার খুলল কালিম্পঙের ব্যাঙ্কগুলিও। সোমবার শিলিগুড়ি থেকে কালিম্পং ও মিরিকের বাস পরিষেবা চালু হয়েছে। কার্শিয়ঙে খুলেছে বাজার। ভয় কাটিয়ে মিরিকের সরকারি অফিসগুলিতে কাজে যোগ দিয়েছেন বহু কর্মী। এদিন তৃণমূল পরিচালিত মিরিক পুরসভার মাসিক অধিবেশনে উন্নয়ন নিয়ে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

উত্তরকন্যার বৈঠকের আগেই ছন্দে ফিরছে পাহাড়। রবিবারই কালিম্পঙের ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন জেলাশাসক। এদিন কালিম্পঙের ব্যাঙ্কগুলি খুলেছে। এসবিআইয়ের পর সোমবার খুলেছে কার্শিয়ঙের সেন্ট্রাল ব্যাঙ্কও। ব্যাঙ্কগুলিকে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। পুলিশের পাশাপাশি আধাসেনাও মোতায়েন করা হয়েছে।

দার্জিলিঙেও ব্যাঙ্ক ও দোকান-বাজার খোলার উদ্যোগ প্রশাসনের। বাস পরিষেবা চালুর চেষ্টাও করা হচ্ছে। ৯৪ দিন বন্ধ থাকার পর সোমবার অবশেষে চালু হয়েছে শিলিগুড়ি-কালিম্পং বাস পরিষেবা। চালু হয়েছে শিলিগুড়ি থেকে মিরিকের বাসও। পুলিশি নিরাপত্তায় এদিন বাস চালান হয়। আরও বাস চালানোর দাবি স্থানীয়দের। এদিন খুলেছে কার্শিয়ঙের দোকান-বাজারও।

সোমবার মিরিক পুরসভার মাসিক অধিবেশন হয়। সেখানে রাজ্যের থেকে পাওয়া পয়ত্রিশ কোটি পঞ্চাশ লক্ষ টাকা কোন খাতে ব্যবহার হবে তা নিয়ে আলোচনা হয়। উন্নয়ন প্রকল্প নিয়ে টেন্ডার প্রক্রিয়াও চালু হয়েছে।

সোমবার মিরিকের বিডিও ও এসডিও অফিসে স্বাভাবিক কাজ হয়েছে। কাজে যোগ দিয়েছেন বহু সরকারি কর্মী। এদিন স্থানীয় সরকারি স্কুল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন মহকুমাশাসক। বুধবার থেকে মিরিকের স্কুলগুলি খোলার সিদ্ধান্ত হয়েছে।

First published: 10:43:07 AM Sep 12, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर