মালদহে এখনও চরম বিপদসীমার উপরে বইছে মহানন্দা

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Aug 21, 2017 09:34 AM IST
মালদহে এখনও চরম বিপদসীমার উপরে বইছে মহানন্দা
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Aug 21, 2017 09:34 AM IST

#মালদহ: মালদহে বন্যা পরিস্থিতি আপাতত স্থিতিশীল ৷ তবে এখনও চরম বিপদসীমার উপরে বইছে মহানন্দা ৷ নতুন করে জল বাড়েনি গঙ্গা ও ফুলহারে ৷ নারায়ণপুরে এখনও জলমগ্ন জাতীয় সড়ক ৷ ধীর গতিতে চলছে যানবাহন ৷ তবে এখনও বিচ্ছিন্ন হরিশ্চন্দ্রপুর ৷ ইংরেজবাজার ও পুরাতন মালদহও জলমগ্ন ৷ দুই পুরসভার মোট ২৫টি ওয়ার্ড জলমগ্ন ৷ বন্যা পরিস্থিতি ১৪ ব্লকের প্রায় ৭০০ গ্রামে ৷

বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বেশ কিছু জায়গায় ত্রাণের দাবিতে বিক্ষোভ দেখান দুর্গতরা। রতুয়ার যুগ্ম বিডিওকে মারধরের ঘটনাও ঘটেছে। মহানন্দার বাঁধ ভেঙে ইংরেজবজার ও পুরাতন মালদহের বহু এলাকা জলমগ্ন হয়।

বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে উত্তর দিনাজপুরে। রায়গঞ্জ ব্লকের জল নেমেছে। ঘরে ফিরছেন বন্যা দুর্গতরা। তবে ইটাহারের পরিস্থিতির কোনও উন্নতি হয়নি। কোথাও কোমর কোথাও এক মানুষ জল। বহু এলাকায় ত্রাণ পৌঁছয়নি বলে অভিযোগ। তবে দুর্গত এলাকায় ত্রাণ পৌঁছনোর চেষ্টা করা হচ্ছে বলে দাবি প্রশাসনের।

জল নামেনি দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের বিস্তীর্ণ এলাকায়। অভিযোগ, রবিবার হরিরামপুরের সিরসিতে ত্রাণের গাড়ি লুঠ করেন বন্যা দুর্গতরা। মহারাজপুরে সেতু বসে যাওয়ায় এদিনও প্রায় বন্ধ যান চলাচল।

First published: 09:34:57 AM Aug 21, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर