দুর্ঘটনায় ছাত্রীর মৃত্যু ঘিরে রণক্ষেত্র মুর্শিদাবাদের ফরাক্কা

Akash Misra | News18 Bangla
Updated:Mar 24, 2017 07:17 PM IST
দুর্ঘটনায় ছাত্রীর মৃত্যু ঘিরে রণক্ষেত্র মুর্শিদাবাদের ফরাক্কা
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Mar 24, 2017 07:17 PM IST

#মুর্শিদাবাদ: দুর্ঘটনায় ছাত্রীর মৃত্যু ঘিরে রণক্ষেত্র মুর্শিদাবাদের ফরাক্কা। পরীক্ষা দিতে যাওয়ার পথে ৩৪ নম্বর জাতীয় সড়কে লরির ধাক্কায় মৃত্যু হয় একাদশ শ্রেণীর ছাত্রীর। তারপরই আছড়ে পড়ে জনরোষ। শুরু হয় তাণ্ডব। পুলিশের গাড়ি ভাঙচুর করে দুটি বাসে আগুন লাগিয়ে দেয় উত্তেজিত জনতা। বাঁশ, লাঠি হাতে পুলিশকে তাড়া করে স্থানীয়রা। পুলিশকে লক্ষ করে ছোঁড়া হয় ইট। ঘটনায় জখম প্রায় পনেরজন পুলিশকর্মী। পলাতক লরিচালক।

রণক্ষেত্র নিউ ফরাক্কা বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকা। লরির ধাক্কায় স্কুল ছাত্রীর মৃত্যুর পর এলাকায় রীতিমত তাণ্ডল চালায় স্কুলছাত্র ও স্থানীয়রা।

সাইকেলে করে নিউ ফরাক্কা হাইস্কুলে পরীক্ষা দিতে যাচ্ছিল একাদশ শ্রেণির ছাত্রী লক্ষ্মী হালদার। ৩২ নম্বর জাতীয় সড়কে লরির ধাক্কায় সাইকেল থেকে ছিটকে পড়ে সে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ছাত্রীর। তারপরই শুরু তাণ্ডব। খবর পেয়ে চলে আসে ফরাক্কা হাইস্কুল ও নুরুল হাসান কলেজের ছাত্ররা। দেহ ফেলে রেখেই স্থানীয়দের সঙ্গে মিলে শুরু হয় বাস ভাঙচুর। আঠারটি বাস ভাঙচুর ও দুটি বাসে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ফরাক্কা থানার পুলিশ এলে তাঁদের লক্ষ করে পড়তে থাকে ইট। বাঁশ, লাঠি নিয়ে তাঁদের তাড়া করে উত্তেজিত জনতা। ঘণ্টা দুয়েক এলাকাতেই ঢুকতে পারেনি

পুলিশ। ভেঙে দেওয়া হয় জঙ্গিপুর এসডিপিওর গাড়িও। ঘটনায় জখম প্রায় পনেরজন পুলিশকর্মী ।

পরে জঙ্গিপুর, সামসেরগঞ্জ থানা থেকে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে আসে । স্থানীয়দের অভিযোগ, এলাকায় ট্রাফিক ব্যবস্থা না থাকায় অতিরিক্ত গতিতে চলে গাড়ি।

প্রায়ই এই ধরণের দুর্ঘটনা ঘটে এখানে।

First published: 07:17:46 PM Mar 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर