৮০ হাজার টাকার জাল দু'হাজারের নোট উদ্ধার !

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 09, 2017 09:09 AM IST
৮০ হাজার টাকার জাল দু'হাজারের নোট উদ্ধার !
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 09, 2017 09:09 AM IST

#মালদহ: নোট বাতিলের পর এই প্রথম। মুর্শিদাবাদের ইসলামপুর থেকে ৮০ হাজার টাকার জাল দু'হাজারের নোট উদ্ধার। নোটগুলির ছাপাও বেশ ভাল। পাচারের উদ্দেশ্যে মালদহের বৈষ্ণবনগর থেকে নোটগুলি আনা হয়েছে বলে দাবি পুলিশের। ঘটনায় আজিজুল রহমান নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। জাল নোট উদ্ধারের বিষয়ে খোঁজ নিচ্ছে এনআইএ।

মুর্শিদাবাদের সীমান্তবর্তী এলাকা থেকে নতুন দু'হাজার টাকার জাল নোট উদ্ধার। জাল নোটের মোকাবিলা ও জঙ্গি কার্যকলাপ বন্ধের জন্য নোট বাতিলের সিদ্ধান্ত নেয় কেন্দ্র। ডি মনিটাইজেশনের হাত ধরেই বাজারে আসে দু'হাজার টাকার নোট। এর আগে দুই-একবার দু'হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে। তবে সেগুলির ছাপার মান খুব একটা ভাল ছিল না। এই প্রথম আশি হাজার টাকার জাল দু'হাজারের নোট উদ্ধার হল।

ধৃত আজিজুল রহমান মালদহের বৈষ্ণবনগরের বাসিন্দা।  মালদহই জাল নোটের এন্ট্রি পয়েন্ট বলে দাবি পুলিশের। পাকিস্তানে তৈরি জালনোট কাটমান্ডু থেকে ঢাকা হয়ে বাংলাদেশের চপাই নবাবগঞ্জে আসে। সেখান থেকে মালদহ হয়ে রাজ্যে ঢোকে জালনোট। এর আগেও দু'বার মালদহে দু'হাজারের জালনোট উদ্ধার হয়েছে।

- ২৩ জানুয়ারি  ২ হাজারের জাল নোট-সহ এক কিশোর গ্রেফতার

- ৫ ফেব্রুয়ারি    ২টি জাল ২ হাজারের নোট-সহ গ্রেফতার পঞ্চায়েত সমিতির সদস্য

তবে কী ফের জাল নোটের কারবারীরা সক্রিয় হয়ে উঠল। মুর্শিদাবাদে জাল ২ হাজারের নোট উদ্ধারের ঘটনায় খোঁজ নিচ্ছে এনআইএ। প্রয়োজনে মুর্শিদাবাদেও যেতে পারেন এনআইএর আধিকারিকরা।

First published: 08:53:48 AM Feb 09, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर