মোর্চার নতুন ছক, গোর্খাল‍্যাণ্ড দাবিতে ডুয়ার্স জুড়ে আন্দোলন

Jun 18, 2017 02:05 PM IST | Updated on: Jun 18, 2017 02:07 PM IST

#শিলিগুড়ি: পাহাড়ের মোর্চার আন্দোলন সমতলে নেমে আসলো মোর্চার পক্ষ থেকে গোর্খাল‍্যাণ্ড দাবিতে ডুয়ার্স জুড়ে আন্দোলন সংঘটিত হচ্ছে । গতকাল মোর্চার ডুয়ার্স কমিটি ঘোষণা করেছিল । গোর্খাল‍্যাণ্ড দাবিতে ডুয়ার্সের আজ বিভিন্ন জায়গায় প্রতিবাদ কর্মসূচী হবে, প্রতিবাদ মিছিল হবে । এবং বিভিন্ন থানাতে ডেপুটেশন দেওয়া হবে ।

সেই অনুযায়ী আজ ডুয়ার্সে কালচিনিতে মোর্চা পক্ষ থেকে মিছিল ও ডেপুটেশন দেওয়া হয় । এদিকে পরিস্থিতি সামাল দিতে ছিল আঁটো সাঁটো পুলিশি ব্যবস্থা । প্রচুর পরিমাণে রেফ পুলিশ মোতায়েন করা হয়েছিল । আজ বেলা দুটায় কালচিনি মোরচা কার্য‍্যালয় থেকে কয়েকশো মোরচা সমর্থক মিছিল বের করা হয় । 200 মিটার মিছিল যাবার পর কালচিনি পোষ্টাঅফিস মোরে বেরিকেট দিয়ে পুলিশ মিছিল আটকে দেয় ।

মোর্চার নতুন ছক, গোর্খাল‍্যাণ্ড দাবিতে ডুয়ার্স জুড়ে আন্দোলন

তার পর মোর্চা নেতারা কালচিনি থানায় এসে ডেপুটেশন প্রদান করে । অপরদিকে জয়গাঁ তে মোর্চা নেতারা থানার সামনে জমায়েত হয়ে থানায় ডেপুটেশন প্রদান করে । মোরচার কেন্দ্রীয় কমিটির সহসভাপতি অশোক লামা জানান পাহাড়ে পুলিশের দমন নীতি বিরুদ্ধে আজ ডুয়ারসের বিভিন্ন থানায় ডেপুটেশন কর্মসূচী নেওয়া হয়েছে । কালচিনি বিভিন্ন চা বাগান থেকে মোর্চা কর্মীরা আসে, পুলিশ রাস্তায় তাদেরকে বাধা দেয় যাতে ওরা মোর্চা কার্য্যালয়ে পৌছাতে না পারে । তাও আমরা মিছিল বের করি, পুলিশ অন‍্যায় ভাবে মিছিল আটকে দেয় । আজ থানায় ডেপুটেশন প্রদান হয়েছে একটাই ই্যশু গোর্খাল‍্যাণ্ড এর দাবিতে এখন লাগাতার আন্দোলন চলবে ।

RELATED STORIES

RECOMMENDED STORIES