যুবকের মৃত্যুতে ফের অগ্নিগর্ভ পাহাড়, দিকে-দিকে ভাঙচুর- আগুন

Jul 08, 2017 01:27 PM IST | Updated on: Jul 08, 2017 01:27 PM IST

#দার্জিলিং: ঝিমিয়ে পড়া আন্দোলনে প্রাণস‍ঞ্চারের চেষ্টা। যুবকের মৃত্যুকে ঘিরে ফের অশান্ত পাহাড়। ফের হিংসায় ফিরল মোর্চা। সোনাদা থানায় আগুন। আগুন লাগানো হয় ট্রাফিক কিয়স্কে। পুলিশের গাড়িতে ভাঙচুর। সোনাদা থেকে দার্জিলিঙে ছড়াল অশান্তি। গতকাল রাতে পুলিশের গুলিতে তাসি ভুটিয়া নামে এক গোর্খা সমর্থকের মৃত্যুর অভিযোগ ঘিরে অগ্নিগর্ভ পাহাড়। শান্তি বজায় রাখার আবেদন পুলিশের।

গোর্খাল্যান্ডের দাবীতে চলছে সর্বাত্মক বনধ। পাহাড় আন্দোলনের রাশ কার হাতে থাকবে তাই নিয়ে চাপা দ্বন্দ্ব। তুঙ্গে রাজ্য-মোর্চা স্নায়ু-যুদ্ধ। তারমধ্যেই শনিবার ফের আগুন জ্বলল পাহাড়ে।

যুবকের মৃত্যুতে ফের অগ্নিগর্ভ পাহাড়,  দিকে-দিকে ভাঙচুর- আগুন

গণ্ডগোলের সূত্রপাত শুক্রবার রাতে। ৫৫ নম্বর জাতীয় সড়কে বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায় মুখে কালো কাপড় ঢাকা কয়েকজন যুবক। গোর্খা সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ ওঠে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে গেলে সোনাদা থানার এক কনস্টেবলকে খুকরি দিয়ে আঘাতের অভিযোগ ওঠে। গুরুতর আহত পুলিশকর্মী উঃবঙ্গে মেডিক্যালে ভরতি। এই গণ্ডগোলের মাঝে পড়েই মৃত্যু হয়

স্থানীয় যুবক তাসি ভুটিয়ার।

কার গুলিতে মৃত্যু তাসির ? তাই নিয়ে শুরু হয় চাপানউতোর। শনিবার সকালের নিহতের দেহ ঘিরেই ফের আগুন জ্বলে পাহাড়ে। দেহ নিয়ে মিছিল করে গোর্খা সমর্থকরা। সোনাদা থানার সামনে আচমকাই থানায় হামলা চালায় তারা। থানা ঘিরে চলে বিক্ষোভ। সঙ্গে পাথর ও ইটবৃষ্টি। পাল্টা টিয়ার গ্যাসের শেল ফাটায় পুলিশ। ছোঁড়া হয় রবার বুলেট। আগুন ধরিয়ে দেওয়া হয় পাশেই ট্রাফিক পুলিশের একটি কিয়স্কে।

ততক্ষণে বিশাল বাহিনী নিয়ে সোনাদায় আসেন দার্জিলিঙের এসপি অখিলেশ চতুর্বেদী। শুরু হয় আধাসেনার রুটমার্চ। শান্তি বজায় রাখার আবেদন করতে শুরু হয় মাইকিং। এসপি নিজে বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার বদলে হিংসা ছড়াতে আরও মরিয়া হয়ে ওঠে মোর্চা। আগুন ধরিয়ে দেওয়া হয় সোনাদা থানায়। আগুন জ্বলে সোনাদা স্টেশনেও। দার্জিলিঙে ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয় পুলিশের গাড়িতে।

RELATED STORIES

RECOMMENDED STORIES