এবার কালিম্পংয়ে ত্রিমুখী লড়াই, মোর্চাকে চ্যালেঞ্জ তৃণমূলের

May 11, 2017 09:19 AM IST | Updated on: May 11, 2017 09:19 AM IST

#দার্জিলিং: দার্জিলিঙয়ের মতো কালিম্পঙয়েও এই প্রথম চ্যালেঞ্জের মুখে গোর্খা জনমুক্তি মোর্চা। পুরসভায় প্রার্থী দিয়ে মোর্চার বিরুদ্ধে সরাসরি যুদ্ধ ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। বিমল গুরুংদের চাপ বাড়িয়ে লড়াই তীব্র করেছে হরকা বাহাদুর ছেত্রীর জন আন্দোলন পার্টিও। পানীয় জল সংকট ও যানজট সমস্যা নিয়ে ক্ষোভ বাড়ছে ভোটারদের মধ্যে।

জেলা ঘোষণার পর এই প্রথম পুরসভা ভোট কালিম্পংয়ে। পানীয় জল, যানজট নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা ৷ স্থানীয় বাসিন্দাদের ক্ষোভকে হাতিয়ার করেই পালটা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। এই প্রথম সেখানে কড়া চ্যালেঞ্জের মুখে গোর্খা জনমুক্তি মোর্চা। জিএনএলএফ-কে সঙ্গী করে কালিম্পঙয়ে জোড়াফুল ফোটানোই চ্যালেঞ্জ গৌতম দেবদের। উন্নয়নের স্লোগানই তুলে ধরছে তৃণমূল কংগ্রেস।

এবার কালিম্পংয়ে ত্রিমুখী লড়াই, মোর্চাকে চ্যালেঞ্জ তৃণমূলের

একদিকে তৃণমূল কংগ্রেস, আরেকদিকে গোর্খা জনমুক্তি মোর্চা। অন্যদিকে রয়েছেন কালিম্পংয়ের ভূমিপুত্র হরকা বাহাদুর ছেত্রীও। বিমল গুরুংদের একসময়ের সঙ্গী হলেও, মোর্চাকে জমি ছাড়ছেন না হরকা।

মুখে অবশ্য তৃণমূল কংগ্রেস ও জন আন্দোলন পার্টিকে উড়িয়ে দিচ্ছে মোর্চা। কিন্তু, ত্রিমুখী লড়াইয়ে ভোট কাটাকাটির আশঙ্কা থেকেই যাচ্ছে।

RELATED STORIES

RECOMMENDED STORIES