২০১৯ সালেই চালু হতে যাচ্ছে কোচবিহার মেডিকেল কলেজ

Akash Misra | News18 Bangla
Updated:Mar 27, 2017 08:23 PM IST
২০১৯ সালেই চালু হতে যাচ্ছে কোচবিহার মেডিকেল কলেজ
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Mar 27, 2017 08:23 PM IST

#কোচবিহার : আগামী ২০১৯ সালে কোচবিহার মেডিকেল কলেজ চালু হতে যাচ্ছে। কোচবিহার এম যে এন হাসপাতালকে ঘিরে এই কলেজ চালু হবে। কোচবিহারে এমনটাই জানালেন কোচবিহার রোগী কল্যান সমিতির চেয়ারম্যান বিধায়ক মিহির গোস্বামী।

কোচবিহার এম যে এন হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কোচবিহারের এই হাসপাতালের ওপর কোচবিহার জেলার বাসিন্দাদের পাশাপাশি আলিপুরদুয়ার ও নিম্ন অসমের বাসিন্দারা নির্ভরশীল। এতদিন এতদঞ্চলে কোন মেডিকেল কলেজ ছিল না। কোনো রোগী গুরুতর অসুস্থ হলে তাকে নর্থবেঙ্গল মেডিকেল কলেজে পাঠানো হত। দীর্ঘ এই পথ পেরিয়ে মেডিকেল কলেজে পৌছাতে পৌছাতে অনেক সময় রাস্তাতেই রোগী মারা যেত। তাই দীর্ঘদিন ধরে এই এলাকায় মেডিকেল কলেজের দাবি ছিল। সম্প্রতি রাজ্য সরকারের তরফে কোচবিহারে মেডিকেল কলেজের ঘোষনা করা হয়। ঠিক হয় এম যে এন হাসপাতালকে ঘিরে মেডিকেল কলেজের হাসপাতাল গড়ে উঠবে।

কোচবিহারের কৃষি খামারের জমিতে মেডিকেল কলেজের প্রশাসনিক ভবন ও এডুকেশন বিল্ডিং গড়ে উঠবে। সোমবার সেই কৃষিখামারের জমিতে মেডিকেল কলেজের কাজ ঘুরে দেখেন রোগী কল্যান সমিতির চেয়ারম্যান বিধায়ক মিহির গোস্বামী এবং হাসপাতাল সুপার ডা: জয়দেব বর্মন। বিধায়ক জানান, ২০১৮ সালের মধ্যে কাজ শেষ হয়ে যাবে। ২০১৯ সালের মধ্যে পঠন পাঠন শুরু হবে। মেডিকেল কলেজ নির্মানে খরচ হবে ১৮৫ কোটি টাকা। পাশাপাশি মাদার আ্যান্ড চাইল্ড হাব এবং ব্লাড কম্পোনেন্ট সেপারেট ইউনিটও খুব শীঘ্রই চালু হতে যাচ্ছে বলে রোগী কল্যান সমিতির চেয়ারম্যান জানান।

First published: 08:23:15 PM Mar 27, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर